Top

মাগুরা আদালত প্রাঙ্গনে আইনজীবীকে মারপিট

১৩ আগস্ট, ২০২১ ১১:০৭ পূর্বাহ্ণ
মাগুরা আদালত প্রাঙ্গনে আইনজীবীকে মারপিট
মাগুরা প্রতিনিধি :

মাগুরায় আসামীকে জামিন করানোর কারণে গতকাল বৃহস্পতিবার (১২ আগস্ট )বিকালে এ্যাড. জিয়াউর রহমান তিতাস নামের এক আইনজীবিকে আদালত প্রাঙ্গনে পিটিয়ে যখম করেছে দুর্বৃত্তরা। তাকে মাগুরা হাসপাতালে ভর্তি করা হয়েছে। আইনজীবির উপর হামলার ন্যাক্কারজনক এ ঘটনায় জেলা আইনজীবি সমিতির সাধারণ সম্পাদক মাগুরা সদর হাসপাতালে তাকে দেখতে গিয়ে বিষয়টির নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন।

মাগুরা আইনজীবি সমিতির সাধারণ সম্পাদক এ্যাড. রাশেদ মাহমুদ শাহিন জানান, শহরে সন্ত্রাসী তুহীন ও রুবেল নামে দুই সন্ত্রাসী যুবক প্রায়ই মাগুরা আইনজীবি সমিতি ও আদালত এলাকার বিভিন্ন অলি গলির ভেতরে আইনজীবিদের মক্কেলদের টাকা পয়সা ছিনতাই সহ নানা রকম অপরাধ কর্মকান্ডের সঙ্গে যুক্ত থাকার অভিযোগ রয়েছে।

ইতিমধ্যে তাদেরকে আটক করে পুলিশ। এরমধ্যে তুহিন নামের ওই যুবককে কোন ধরনের আইনি সহায়তা দেয়া হবে না মর্মে আইনজীবি সমিতির পক্ষ থেকে জানানো হয়েছে।

এ অবস্থায় বৃহস্পতিবার বিকেলে এ্যাড. জিয়াউর রহমান তিতাস ও রুবেলের জামিন আবেদন করলে আদালত তার জামিন মঞ্জুর করেন। এ ঘটনায় ক্ষিপ্ত হয়ে জনৈক কামরুল ইসলাম তাকে আদালত প্রাঙ্গনে এ্যাড. জিয়াউর রহমানেরর উপর হামলা চালায়। হামলায় মারাত্মক আহত হলে তাকে দ্রুত মাগুরা সদর হাসপাতালে ভর্তি করা হয়।

এ্যাড. শাহীন এ ঘটনার তীব্র নিন্দা জানিয়ে দোষীদের দ্রুত আটক ও বিচার দাবী করেন। মারাত্মক অসুস্থ অবস্থায় হাসপাতালে ভর্তি থাকায় এ্যাড. জিয়াউর রহমান তিতাসের কোন বক্তব্য নেয়া সম্ভব হয়নি।

মাগুরার পুলিশ সুপার মোহাম্মদ জহিরুল ইসলাম জানান, এ ঘটনায় এখনও আমাদের কাছে কোন অভিযোগ আসেনি। অভিযোগ পেলে অবশ্যই আইনগত ব্যবস্থা নেয়া হবে।

শেয়ার