Top
সর্বশেষ

অক্ষয়ের ‘বেল বটম’ তিন দেশে নিষিদ্ধ হওয়ার কারণ কী?

২১ আগস্ট, ২০২১ ৮:৫০ অপরাহ্ণ
অক্ষয়ের ‘বেল বটম’ তিন দেশে নিষিদ্ধ হওয়ার কারণ কী?

১৯ আগস্ট মুক্তি পেয়েছে অক্ষয় কুমার অভিনীত বলিউডের প্রতিক্ষীত সিনেমা ‘বেল বটম’। এরইমধ্যে ভারতজুড়ে বেশ সাড়া ফেলেছে সিনেমাটি। কিন্তু এই সিনেমাটিকে ‘প্রদর্শনের উপযোগী নয়’ বলে নিষিদ্ধ করেছে সৌদি আরব, কাতার ও কুয়েত।

বলিউড হাঙ্গামা ওয়েবসাইটকে এক সূত্র জানিয়েছে, মূল আপত্তিটা জানিয়েছে সংযুক্ত আরব আমিরাত। ‘বেল বটম’-এর শেষের অর্ধেক নিয়েই তারা নাখোশ। তাদের মতে, ১৯৮৪ সালের উড়োজাহাজ হাইজ্যাকের সত্যঘটনা সিনেমাটিতে দেখানো হয়েছে। তাতে একপর্যায়ে সন্ত্রাসীরা বিমানটিকে পাকিস্তান থেকে নিয়ে যায় দুবাইতে। দুবাই কর্তৃপক্ষের মতে, দুবাইয়ের তৎকালীন প্রতিরক্ষামন্ত্রী শেখ মোহাম্মাদ বিন রশিদ আল মাখতুম নিজে ওই পরিস্থিতির দেখভাল করেছিলেন। তার নেতৃত্বেই আরব আমিরাতের কর্মকর্তারা সন্ত্রাসীদের আটক করে। কিন্তু সিনেমাটিতে ভারতীয় কর্মকর্তাদেরকেই (অক্ষয় কুমার যার চরিত্র করেছেন তিনিসহ) হিরো হিসেবে তুলে ধরা হয়েছে। এমনকি দুবাইয়ের প্রতিরক্ষামন্ত্রীকে একেবারে আড়ালেই রাখা হয়েছে সিনেমাজুড়ে।

উল্লেখ্য, এই সিনেমায় আরব আমিরাতের এজেন্টের চরিত্রে অভিনয় করেছেন অক্ষয় কুমার। তার কোড নেম বেল বটম। সিনেমাটি পরিচালনা করেছেন রণজিত এম তিওয়ারি। এতে আরও অভিনয় করেছেন লারা দত্ত, হুমা কুরেশি, জ্যাকি ভগনানি, বাণী কাপুর প্রমুখ।

শেয়ার