Top
সর্বশেষ

জেতার জন্য মরিয়া শিল্পা শেট্টি

২৭ আগস্ট, ২০২১ ৯:৪৫ অপরাহ্ণ
জেতার জন্য মরিয়া শিল্পা শেট্টি

জীবন তাঁকে শিক্ষা দিয়েছে। তিনি শিক্ষা নিয়েছেন। থমকে দাঁড়িয়েছেন। আবার পথ চলেছেন । পর্ন-কাণ্ডে স্বামী রাজ কুন্দ্রার নাম জড়ানো, তাঁর আটক হওয়া, কোনও কিছুই তাঁর পথ আটকাতে পারেনি। ভুল থেকে শিখতে শিখতে এগিয়েছেন শিল্পা শেট্টি। সেই বার্তাই আরও এক বার প্রকাশ পেল তাঁর ইনস্টাগ্রামে।

ইনস্টাগ্রাম স্টোরিতে একটি বইয়ের কয়েকটি পংক্তি তুলে ধরেছেন শিল্পা। সেখানে লেখা, টুকরো টুকরো ভুল না করলে আমরা কখনওই ঘটনাবহুল জীবন পাব না। কিন্তু সেই ভুলগুলো যাতে খুব বিপজ্জনক না হয় বা অন্যের ক্ষতি না করে, সেই দিকে আমাদের নজর দিতে হবে। কিন্তু ভুল আমাদের হবেই।’ নিজেদের ভুলকে দু’ভাবে দেখার কথা বলা হয়েছে সেই বইয়ে। ভুল করে অনেকেই সেটাকে ভুলে যেতে পারেন। আবার একটা ভুলকে জীবনের এক কঠিন অথচ কৌতূহলোদ্দীপক অভিজ্ঞতা হিসেবেও দেখা যেতে পারে। কারণ সেই ভুলগুলোই অনেক শিক্ষা দিয়ে যেতে পারে।

বিগত এক মাসেরও বেশি সময় ধরে চলা বিতর্ককে কি তবে এক রকম শিক্ষা হিসেবেই দেখছেন শিল্পা? কঠিন পরিস্থিতি কাটিয়ে ঘুরে দাঁড়ানোর শিক্ষা নিচ্ছেন রাজ-পত্নী? কারণ, ইনস্টাগ্রাম স্টোরিতে পোস্ট করা লেখা তেমনই ইঙ্গিত করছে। যার শেষে লেখা, আমি ভুল করব। আবার নিজেকে ক্ষমা করব এবং সেই ভুলগুলো থেকে শিখব।

জীবনে ঝড় বয়ে যাওয়ার পরেও ঘুরে দাঁড়িয়েছেন শিল্পা। হাসিমুখে ক্যামেরার সামনে এসেছেন তিনি। কাজ করছেন নিয়ম মেনে। লড়াই করার, লড়াই করে জেতার জন্য মরিয়া রাজের স্ত্রী।

শেয়ার