Top

সাকিবকে ছাড়িয়ে টি-টোয়েন্টিতে মুস্তাফিজের ‘ডাবল সেঞ্চুরি’

০২ সেপ্টেম্বর, ২০২১ ১২:৪৯ অপরাহ্ণ
সাকিবকে ছাড়িয়ে টি-টোয়েন্টিতে মুস্তাফিজের ‘ডাবল সেঞ্চুরি’

নিউজিল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে মুস্তাফিজুর রহমান শিকার করেছেন ৩টি উইকেট। দলের ৭ উইকেটে জয়ের দিনে মুস্তাফিজ ২০০ উইকেট শিকার করে ছাপিয়ে গেছেন সাকিব আল হাসানকে।

মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে আগে ব্যাটিং করতে নেমে ৯ রানেই ৪টি উইকেট হারিয়ে বসে নিউজিল্যান্ড। তারপরে মুস্তাফিজুর রহমানকে আক্রমণে আনেন অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। প্রথম ওভারে সুবিধা করতে পারেননি মুস্তাফিজ। তবে পরের দুই ওভারে তিনটি উইকেট শিকার করেন এই বাঁহাতি পেসার।

এজাজ প্যাটেলকে বোল্ড করে খাতা খোলেন মুস্তাফিজ। নিউজিল্যান্ডের ইনিংসের পরের দুইটি উইকেটও ঝুলিতে নেন মুস্তাফিজ। তার বলে মেহেদী হাসানের তালুবন্দী হন ডাগ ব্রেসওয়েল এবং মোহাম্মদ সাইফউদ্দিনের তালুবন্দী হন জ্যাকব ডাফি।

তিনটি উইকেট শিকার করার মাধ্যমে স্বীকৃত টি-টোয়েন্টি ক্যারিয়ারে ২০০ উইকেটের মালিক হয়েছেন মুস্তাফিজ। বাংলাদেশের তৃতীয় বোলার হিসেবে টি-টোয়েন্টিতে ২০০ উইকেটের ক্লাবে নাম লেখালেন তিনি। এই ক্লাবে নাম লেখানোর সময় তিনি ছাপিয়ে গেছেন অলরাউন্ডার সাকিবকে।

বয়স ও ম্যাচের হিসেবে দুই দিক থেকেই সাকিবের চেয়ে এগিয়ে মুস্তাফিজ। টি-টোয়েন্টি ক্রিকেটে ২০০টি উইকেট শিকার করতে সাকিবকে খেলতে হয়েছিল ১৫৯টি ম্যাচ। তখন তার বয়স ছিল ২৮ বছর ২৫৩ দিন। অপরদিকে, মুস্তাফিজ দুইশ উইকেট শিকার করলেন ১৫০তম ম্যাচে এবং মুস্তাফিজের বয়স ২৫ বছর ৩৬০ দিন।

১০০ উইকেট শিকারের সময়েও সাকিবের চেয়ে এগিয়ে ছিলেন মুস্তাফিজ। ৭৯ ম্যাচ ও ২৩ বছর ১২৫ দিন বয়সে ১০০ উইকেট পেয়েছিলেন এই বাঁহাতি পেসার। ৮১ ম্যাচ ও ২৫ বছর ৩০৩ দিন বয়সে সাকিব টি-টোয়েন্টিতে ১০০ উইকেটের মালিক হয়েছিলেন।

শেয়ার