Top

বন্দুকধারী প্রবেশের খবরে মার্কিন বিমানঘাঁটিতে লকডাউন

১০ সেপ্টেম্বর, ২০২১ ৬:২২ অপরাহ্ণ
বন্দুকধারী প্রবেশের খবরে মার্কিন বিমানঘাঁটিতে লকডাউন

একজন সক্রিয় বন্দুকধারীর অবস্থানসংক্রান্ত তথ্যের পরিপ্রেক্ষিতে যুক্তরাষ্ট্রের মধ্য-পশ্চিমাঞ্চলীয় অঙ্গরাজ্য ওহাইওতে অবস্থিত দেশটির বিমানবাহিনীর একটি ঘাঁটি লকডাউন করে দেওয়া হয়। মার্কিন ওই বিমানঘাঁটির নাম রাইট-প্যাটারসন এয়ার ফোর্স বেজ। স্থানীয় সময় বৃহস্পতিবার (৯ সেপ্টেম্বর) রাতে সেখানে বন্দুকধারী প্রবেশ করে বলে এক প্রতিবেদনে জানিয়েছে বার্তাসংস্থা এএফপি।

স্থানীয় সময় রাত ৯টা ২৫ মিনিটের দিকে ওই বিমান ঘাঁটি লকডাউন করা হয়। টুইটারে দেওয়া এক বার্তায় বিষয়টি নিশ্চিত করেছে রাইট-প্যাটারসন বিমান ঘাঁটির অধীনস্ত ৮৮ এয়ার বেজ উইং।

টুইটে বলা হয়, রাত সাড়ে ৯টার দিকে বিমানঘাঁটির ‘এ’ এরিয়ায় অবস্থিত ন্যাশনাল এয়ার অ্যান্ড স্পেস ইন্টেলিজেন্স সেন্টারে একজন বন্দুকধারীর প্রবেশের খবর পেয়ে দ্রুত সেখানে যান জরুরি বিভাগের কর্মীরা।

‘নিরাপত্তা বাহিনীর সদস্যরা ওই ভবনে তল্লাশি অভিযান চালাচ্ছে। বিমানঘাঁটি লকডাউন করে রাখা হয়েছে।’

স্থানীয় ওহাইও টিভির বরাত দিয়ে এএফপি জানিয়েছে, ঘটনার পর বিমানঘাঁটির বড় লাউড স্পিকারগুলোতে থেমে থেমে ‘লকডাউন লকডাউন লকডাউন’ ঘোষণা করা হয়। মাইকে এই ঘোষণা এতোটাই জোরে প্রচার করা হয়ে যে- বিমান ঘাঁটির বাইরে থেকেও তা শোনা যায়।

টুইটে কর্মকর্তারা জানিয়েছেন, আমরা বুঝতে পারছি এই ঘটনা নিয়ে মানুষের উদ্বেগ ও নানা প্রশ্ন রয়েছে। তবে মানুষের জীবন রক্ষা করাই আমাদের প্রথম অগ্রাধিকার।

শেয়ার