Top
সর্বশেষ

সুচিন্তা ফাউন্ডেশনের পক্ষ থেকে বিএসএমএমইউ’কে সুরক্ষা সামগ্রী প্রদান

০৭ ডিসেম্বর, ২০২০ ৭:২৫ অপরাহ্ণ
সুচিন্তা ফাউন্ডেশনের পক্ষ থেকে বিএসএমএমইউ’কে সুরক্ষা সামগ্রী প্রদান
নিজস্ব প্রতিবেদক :

করোনা সংক্রমনের ঝুঁকি এড়াতে সুচিন্তা ফাউন্ডেশনের ‘নো মাস্ক, নো সার্ভিস’ ক্যাম্পেইন চলছে। আজ ৭ ডিসেম্বর (সোমবার) করোনা প্রতিরোধে সম্মুখযোদ্ধা হিসেবে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের চিকিৎসকদের জন্য সুরক্ষা সামগ্রী হস্তান্তর করে সুচিন্তা ফাউন্ডেশন।

দুপুরে শহীদ ডা. মিলন হলে (এক্সটেনশন) সুচিন্তা ফাউন্ডেশনের চেয়ারম্যান মোহাম্মদ এ. আরাফাত বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়ার নিকট ১ হাজার পিপিই, ১ হাজার কেএন৯৫ মাস্ক, ১৫’শ গ্লোবস্ ও ৫’শ গগল্স হস্তান্তর করেন।

এসময় মোহাম্মদ এ. আরাফাত বলেন, বাংলাদেশে করোনা প্রার্দুভাবের শুরু থেকেই বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় এই ভাইরাস মোকাবেলায় অত্যন্ত গুরুত্বপূর্ণ ভুমিকা রেখে আসছে। চিকিৎসকরা জীবনের ঝঁকি নিয়ে মানুষের সেবা নিশ্চিত করে যাচ্ছে। তাই আমারা সুচিন্তা’র পক্ষ থেকে চেষ্টা করেছি সামন্য কিছু সুরক্ষা সামগ্রী দিয়ে এই সম্মুখযোদ্ধাদের পাশে থাকার। করোনা মোকাবেলায় মাস্ক খুবই গুরুত্বপূর্ণ। তাই সরকারি-বেসরকারি সকল ক্ষেত্রে মাস্ক ব্যবহার নিশ্চিত করা অত্যন্ত জরুরী। আমরা চাই সত্যিকার অর্থেই ‘নো মাস্ক, নো সার্ভিস’ কার্যকর হোক।

সুচিন্তা ফাউন্ডেশনকে ধন্যবাদ জানিয়ে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া বলেন, এই খুবই মহৎ একটি কাজ। এমন করে সম্মুখযোদ্ধারা স্বাস্থ্য সুরক্ষায় এগিয়ে আসা উচিত। এই করোনায় আমারা আমাদের অনেক চিকিৎসকদের হারিয়েছি। আর হারাতে চাই না। এই হাসপাতালের চিকিৎসকরা শুরু থেকেই করোনার সঙ্গে যুদ্ধ করে আসছে। শুধু চিকিৎসকদের নয় সকলেরই স্বাস্থ্যবিধি মেনে চলা উচিত। তাই আমরাও চালু করেছি ‘নো মাস্ক, নো সার্ভিস’।

সুরক্ষা সামগ্রী হস্তান্তর অনুষ্ঠানটি সঞ্চালনা করেন হেপাটোলজি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডা. মামুন আল মাহতাব স্বপ্নিল।

সুরক্ষা সামগ্রী হস্তান্তরের সময় আরও উপস্থিত ছিলেন- বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের অতিরিক্ত পরিচালক (হাসপাতাল) ডা. নাজমুল করিম মানিক, হেপাটোলজি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডা. মামুন আল মাহতাব স্বপ্নিলসহ হাসপাতালের চিকিৎসক ও কর্মকর্তারা।

শেয়ার