Top
সর্বশেষ
এখন পর্যন্ত রাষ্ট্রপতিকে সরানোর উদ্যোগ নেই: প্রধান উপদেষ্টার উপপ্রেস সচিব শাহবাগে আর জনসভা ও সমাবেশ করতে না দেওয়ার সিদ্ধান্ত সরকারের স্কয়ার টেক্সটাইলসের লভ্যাংশ ঘোষণা ‘রাজনৈতিক কারণে নয়, শৃঙ্খলাভঙ্গের দায়ে ২৫২ এসআইকে অব্যাহতি’ সারদা পুলিশ একাডেমিতে প্রশিক্ষণরত ২৫২ এসআইকে অব্যাহতি চাঁদপুরে ধান ক্ষেতে ব্লাস্ট সংক্রমণে দুশ্চিন্তায় কৃষক জামায়াতের নিবন্ধন: খারিজ হওয়া আপিল পুনরুজ্জীবিত করলেন আদালত ছয় মাসে ব্যাংকগুলোর সিএসআর ব্যয় কমেছে ১২ শতাংশ ব্যাংকে পাঠানো রেমিট্যান্স ঠিকমতো পাচ্ছে না স্বজনরা আমিরাতে দ্রুত ভিসা সমস্যা সমাধানের আশ্বাস রাষ্ট্রদূতের

সরকারি চাকুরেরা জয় বাংলা বলতে চান

১২ ডিসেম্বর, ২০২০ ২:৩০ অপরাহ্ণ
সরকারি চাকুরেরা জয় বাংলা বলতে চান
বাণিজ্য প্রতিদিন ডেস্ক :

এখন থেকে সরকারি কর্মকর্তা-কর্মচারীরা তাদের বক্তব্য শেষে ‘জয় বাংলা’ বলতে চান। জয় বাংলা শব্দটা আমাদের মুক্তিযুদ্ধের। এটাকে দলীয় বানাবেন না। ভারত যদি জয় হিন্দ বলতে পারে আমরাও জয় বাংলা বলতে চাই।

এ বিষয়ে সরকারের কাছে অনুমতি চাইবেন বলে জানিয়েছেন প্রধানমন্ত্রীর মুখ্য সচিব আহমেদ কায়কাউস।

তিনি বলেন, ‘জয় বাংলা শব্দটা আমাদের মুক্তিযুদ্ধের। এটাকে দলীয় বানাবেন না। ভারত যদি জয় হিন্দ বলতে পারে আমরাও জয় বাংলা বলতে চাই।

জাতির পিতার ভাস্কর্য নিয়ে অপপ্রচার ও নৈরাজ্য সৃষ্টির বিরুদ্ধে শনিবার সকালে সারাদেশে প্রতিবাদ সমাবেশ করে সরকারি কর্মকর্তা ফোরাম।

বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে, ‘জাতির পিতার সম্মান রাখব মোরা অম্লান’ শীর্ষক অনুষ্ঠানে সভাপতির বক্তব্য রাখছিলেন প্রধানমন্ত্রীর মুখ্যসচিব।’

বাংলাদেশে আওয়ামী লীগ ও সমমনা সংগঠনগুলো বক্তব্য শেষে জয় বাংলা স্লোগান ব্যবহার করে। মুক্তিযুদ্ধের সময় এই স্লোগানটিই বহুলভাবে ব্যবহার করত মুক্তিযোদ্ধারা।

হাই কোর্টও গত মার্চে এক রায়ে জয় বাংলাকে জাতীয় স্লোগান ঘোষণা দিয়েছে।

বাণিজ্য প্রতিদিন/এমআর

শেয়ার