Top

৫ রান করেই সাজঘরে গেলেন মুশফিক

২১ অক্টোবর, ২০২১ ৫:১৪ অপরাহ্ণ
৫ রান করেই সাজঘরে গেলেন মুশফিক

ইনিংসের প্রথম দুই ওভারে পাওয়ার প্লে কাজে লাগাতে পারেনি বাংলাদেশের ব্যাটসম্যানরা। আসরে নিজেদের প্রথম ম্যাচে ২ উইকেট হারিয়ে তুলেছিল মাত্র ২৫ রান। দ্বিতীয় ম্যাচে ওমানের বিপক্ষে ২ উইকেট হারিয়ে ২৯ রান তোলে টাইগাররা।

সে হিসেবে পাপুয়া নিউগিনির বিপক্ষে আজ পাওয়ার প্লেতে হাসল বাংলাদেশ। নাইম শেখের উইকেট হারিয়ে তুলেছে ৪৫ রান। রানের খাতা খোলার আগেই নাইম আউট হওয়ার পর সাকিব-লিটন জুটিতে এ সংগ্রহ টাইগারদের।

কিন্তু সাকিব আর লিটন মিলে ৫০ রানের জুটি গড়ে ওঠার পরই নেমে এলো বিপদ। পাপুয়া নিউগিনির অধিনায়ক আসাদ ভালা নিজেই চলে আসেন বোলিংয়ে। তিনি ডান হাতি অফ স্পিনার। স্পিন আসতেই বিপদ ডেকে আনলেন লিটন দাস।

আসাদ ভালার ওভারের প্রথম বল মোকাবেলা করতে গিয়ে স্লগ সুইপ খেলেন লিটন। বল উঠে যায় ডিপ মিডউইকেটে। ফিল্ডার ছিলেন সেই সেসে বাউ, যিনি নাইমের ক্যাচও ধরেছিলেন। ২৩ বলে ২৯ রান করে আউট হয়ে যান লিটন। বাউন্ডারি এবং ছক্কা মেরেছিলেন ১টি করে।

এরপর মাত্র ৫ রানের ইনিংসে খেলে সাজঘরে ফেরেন মুশফিকও।সিমন আতাইয়ের বলে ডিপ স্কয়ার লেগে খেললেন মুশফিক। বলটি খুব বেশি উপরেও উঠলো না। কিন্তু সোজা চলে গেলো ফিল্ডারের হাতে। দ্বিতীয় প্রচেষ্টায় বলটি তালুবন্দী করে ফেললেন হিরি হিরি। ৮ বলে মাত্র ৫ রান করে ফিরে গেলেন মুশফিকুর রহীম।

এ প্রতিবেদন লেখার সময় বাংলাদেশের রান ১৩.২ ওভার শেষে ৩ উইকেট হারিয়ে ১০১।

ইনিংসের দ্বিতীয় বলে নিজের এবং দলীয় কোনো রান তোলার আগেই বিদায় নিলেন নাইম শেখ। এর আগে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন বাংলাদেশ অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ।

শেয়ার