Top
সর্বশেষ

দেশে একদিনে আরও ৩৭ জনের মৃত্যু, আক্রান্ত ১৭৯৯

১৪ ডিসেম্বর, ২০২০ ৪:১২ অপরাহ্ণ
দেশে একদিনে আরও ৩৭ জনের মৃত্যু, আক্রান্ত ১৭৯৯
বাণিজ্য প্রতিদিন ডেস্ক :

সারাদেশে মহামারি করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় আরও ৩৭ জনের মৃত্যু হয়েছে। ফলে দেশে মোট মৃতের সংখ্যা সাত হাজার ৮৯ জন। আর গত ২৪ ঘণ্টায় দেশে আক্রান্ত হয়েছে আরও এক হাজার ৭৯৯ জন। মোট শনাক্ত দাঁড়িয়েছে চার লাখ ৯২ হাজার ৩৩২ জন।

সোমবার (১৪ ডিসেম্বর) স্বাস্থ্য অধিদফতরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, রাজধানীসহ দেশের বিভিন্ন হাসপাতালে ও বাড়িতে উপসর্গবিহীন রোগীসহ গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন দুই হাজার ৯৪৯ জন। এ পর্যন্ত মোট সুস্থ চার লাখ ২৩ হাজার ৮৪৫ জন।

গত ৮ মার্চ দেশে প্রথম করোনা আক্রান্ত রোগী শনাক্ত ও ১৮ মার্চ প্রথম করোনা রোগীর মৃত্যু হয়। সোমবার পর্যন্ত মোট মৃত্যু সাত হাজার ৮৯ জনের। তাদের মধ্যে পুরুষ পাঁচ হাজার ৪১৩ জন (৭৬ দশমিক ৩৬ শতাংশ) ও নারী এক হাজার ৬৭৬ জন(২৩ দশমিক শূন্য ৬৪ শতাংশ)।

২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার হার ১০ দশমিক শূন্য ৬৯ শতাংশ। এ পর্যন্ত নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৬ দশমিক ৪৯ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৪ দশমিক ৮৬ শতাংশ এবং মৃত্যুর হার এক দশমিক ৪৪ শতাংশ।

মৃতদের বয়স বিশ্লেষণে দেখা যায়, ২৪ ঘণ্টায় মৃত ৩৭ জনের মধ্যে চল্লিশোর্ধ্ব দুইজন, পঞ্চাশোর্ধ্ব আটজন এবং ৬০ বছরের ঊর্ধ্বে ২৭ জন রয়েছেন। ৩৭ জনের মধ্যে ঢাকা বিভাগে ২৫ জন, চট্টগ্রামের সাতজন, রাজশাহীতে একজন, সিলেট তিনজন ও সিলেট বিভাগের একজন রয়েছেন।

বাণিজ্য প্রতিদিন/এমআর

শেয়ার