Top

অশুভ শক্তির মোকাবেলায় সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে: শিক্ষামন্ত্রী

২৩ অক্টোবর, ২০২১ ৪:১৫ অপরাহ্ণ
অশুভ শক্তির মোকাবেলায় সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে: শিক্ষামন্ত্রী
চাঁদপুর প্রতিনিধি :

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এমপি বলেছেন, গত কয়েক দিন দেশে সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট করতে যে সহিংসতার ঘটনো হয়েছে, তার পেছনে কারা ইন্ধন দিয়েছে, যারা নেপথ্যে থেকে কাজ করেছে তাদের খুঁজে বের করা হচ্ছে। এ জন্যে গোয়েন্দা সংস্থাগুলো কাজ করছে। আমরা যাদের সন্দেহ করেছিলাম, সেই বিএনপি জামায়াত এই কাজ করেছে। এরইমধ্যে অনেককেই চিহ্নিত করে আটক করেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

শনিবার (২৩ অক্টোবর) দুপুরে চাঁদপুর পল্লীবিদ্যুত সমিতি-২ এর নবনির্মিত সদরদপ্তর উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

শিক্ষামন্ত্রী আরও বলেন, বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনার সরকার যেখানে অসাম্প্রদায়িক চেতনাবোধে দেশকে উন্নয়নের দিকে নিয়ে যাচ্ছে, সেখানে বিএনপি-জামায়াত এবং তাদের দোসররা এই সরকারের উন্নয়নের বিরুদ্ধে একজোট হয়ে নানা অপকর্ম করছে। আগামী জাতীয় নির্বাচনকে সামনে রেখে তারা চক্রান্ত শুরু করেছে। কারণ গণতান্ত্রিক পদ্ধতিতে গণমানুষের সরকারকে কখনোই উৎখাত করা যায় না। তাই তারা ষড়যন্ত্র করে সরকার উৎখাত করার অপপন্থা অবলম্বন করছে। তাই দেশের পক্ষে সব শুভবুদ্ধির মানুষকে অশুভ শক্তির মোকাবেলায় ঐক্যবদ্ধ হতে হবে। শুভবুদ্ধির শক্তি একসঙ্গে কাজ করলে অশুভশক্তি দেশের কোনো ক্ষতি করতে পারবে না।

তিনি বলেন, সরকার বিদ্যুৎ খাতে ভর্তুকি দেয়। তাই আমরা যেন বিদ্যুৎ এবয় পানি ব্যবহারে সাশ্রয়ী হই। গত ১শ’ বছরের বিবর্তনে ১৬শ’ মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদন হয়েছে। আর শেখ হাসিনা সরকারের ১৭বছরে ২৫ হাজার মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদন হয়েছে। আগে মাঝে মাঝে বিদ্যুৎ আসতো, এখন মাঝে মাঝে যায়। এটাই শেখ হাসিনার উন্নয়নের সৌন্দর্য। তার নেতৃত্বে এভাবেই দেশ এগিয়ে যাচ্ছে। কোন অপশক্তি এই অগ্রযাত্রাকে দাবিয়ে রাখতে পারবে না।

ডা. দীপু মনি বলেন, আমরা যেন, সবাই সতর্ক থাকি, সজাগ থাকি। নতুন প্রজন্মকে কেউ যাতে বিপতগামী করতে না পারে। সেই ব্যাপরে সজাগ থাকতে হবে। সারা দেশে গ্রামাঞ্চলে সনাতন ধর্মের পরিবারকে নিরাপত্তা নিতে হবে। পুলিশের একার পক্ষে নিরাপত্তা দেয়া সম্ভব না। সকল শুভবুদ্ধির মানুষ, সকল বাঙালীকে নিরাপত্তায় এগিয়ে আসতে হবে। আওয়ামী পরিবারের সকল সদস্যকে অনুরোধ করছি, আপনারা গ্রামে-গঞ্জে সকল শ্রেণীপেশার মানুষকে সাথে নিয়ে এই অপশক্তিকে প্রতিহত করবেন।

এসময় আরও বক্তব্য রাখেন, চাঁদপুরের জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ, পুলিশ সুপার মিলন মাহমুদ, পল্লীবিদ্যুৎ সমিতি কুমিল্লা জোনের তত্ত্বাবধায়ক প্রকৌশলী মো. আতাউর রহমান, চাঁদপুর পল্লীবিদ্যুৎ সমিতির মহাব্যবস্থাপক দেব কুমার মালো, চাঁদপুর পৌরসভার মেয়র জিল্লুর রহমান জুয়েল, পল্লীবিদ্যুৎ সমিতির চাঁদপুর-২ এর সভাপতি মো. আলীম আজম রেজা, চাঁদপুর প্রেসক্লাব সভাপতি ইকবাল হোসেন পাটোয়ারী, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান নূরুল ইসলাম নাজিম দেওয়ান প্রমুখ।

এতে মোনাজাত ও দোয়া পরিচালনা করেন চাঁদপুর পল্লীবিদুৎ সমিতি-২ এর পরিচালনা পর্ষদের সহ-সভাপতি মাওলানা কবির আহমেদ ওসমানী।

শেয়ার