Top
সর্বশেষ

টেকনাফে ৩ লক্ষ ২২ হাজার পিস ইয়াবাসহ নৌকা জব্দ

১৬ ডিসেম্বর, ২০২০ ৩:১৬ অপরাহ্ণ
টেকনাফে ৩ লক্ষ ২২ হাজার পিস ইয়াবাসহ নৌকা জব্দ

টেকনাফে কোস্ট গার্ডের অভিযানে সাবরাং এর কাটাবুনিয়া এলাকায় সমুদ্রপথে পাচারের সময় ৩ লক্ষ ২২ হাজার পিস ইয়াবাসহ পাচারকার্যে ব্যবহৃত কাঠের নৌকা জব্দ করা হয়।

আজ ১৬ ডিসেম্বর মধ্য রাতে গোপন সংবাদের ভিত্তিতে এ অভিযান পরিচালনা করা হয়। আজ দুপুরে বাংলাদেশ কোস্ট গার্ড সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা লেঃ কমান্ডার এম হামিদুল ইসলাম এ তথ্য জানান।

লেঃ কমান্ডার এম হামিদুল ইসলাম জানান, সমুদ্রপথে মায়ানমার হতে বাংলাদেশে ইয়াবা পাচার হবে গোপনে খবর পাওয়ার পরে ঐ এলাকায় অভিযানের জন্য কোস্ট গার্ড সদস্যরা সাবরাং এর জিরো পয়েন্ট এলাকায় অবস্থান নেয়। অভিযান চলাকালীন সময় মায়ানমার সীমানা হতে ০১টি কাঠের নৌকা বাংলাদেশ সীমানায় আসতে দেখা যায়। তাদের গতিবিধি সন্দেহজনক মনে হওয়ায় ধাওয়া করলে তারা নৌকাটি সমুদ্র তীরে ভিড়িয়ে পালিয়ে যায়।

এসময় নৌকা তল্লাশী করে ৩ লাখ ২২ হাজার পিস ইয়াবা ট্যাবলেট জব্দ করা হয়। জব্দকৃত ইয়াবা ও কাঠের নৌকাটি আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হয়েছে।

তিনি আরও বলেন, বাংলাদেশ কোস্ট গার্ড এর আওতাভুক্ত এলাকা সমূহে আইন শৃঙ্খলা নিয়ন্ত্রন, জননিরাপত্তার পাশাপাশি বনদস্যুতা, ডাকাতি দমন ও মাদকদ্রব্য নিয়ন্ত্রন রোধে কোস্ট গার্ডের জিরো টলারেন্স নীতি অবলম্বন করে, নিয়মিত অভিযান অব্যাহত আছে এবং ভবিষ্যতেও থাকবে।

শেয়ার