Top
সর্বশেষ
সরকারের মূল অর্থনৈতিক সংস্কারের অংশ হতে প্রস্তুত বিশ্বব্যাংক সংস্কার কমিশনগুলোর কাজ শুরু অক্টোবরে, রিপোর্ট ডিসেম্বরে অন্তর্বর্তীকালীন সরকার অধ্যাদেশের খসড়ার চূড়ান্ত অনুমোদন বাংলাদেশ ব্যাংকের পর্ষদের পরিচালক হলেন ফাহমিদা খাতুন রাষ্ট্রায়ত্ত ৬ ব্যাংকের এমডির নিয়োগ বাতিল ইসলামী ব্যাংকের বোর্ড সভা অনুষ্ঠিত অশ্বিন-জাদেজার বীরত্বে চালকের আসনে ভার‍ত ঢাবিতে পিটিয়ে হত্যা: ছাত্রলীগ নেতাসহ তিন শিক্ষার্থী গ্রেপ্তার দায়িত্ব গ্রহণে অপারগতা প্রকাশ করায় ডিএসইতে ফের ২ স্বতন্ত্র পরিচালক নিয়োগ অভাবনীয় সব সুবিধা নিয়ে ভিসা ইনফিনিট ক্রেডিট কার্ড আনল সিটি ব্যাংক

‘বাংলাদেশে বিনিয়োগে যুক্তরাজ্যের প্রবাসীদের বিশেষ সুবিধা দেওয়া হবে’

০৪ নভেম্বর, ২০২১ ৬:০৫ অপরাহ্ণ
‘বাংলাদেশে বিনিয়োগে যুক্তরাজ্যের প্রবাসীদের বিশেষ সুবিধা দেওয়া হবে’
নিজস্ব প্রতিবেদক :

বাংলাদেশে বিনিয়োগ করলে যুক্তরাজ্যের প্রবাসীদের বিশেষ সুবিধা দেওয়া হবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বৃহস্পতিবার (০৪ নভেম্বর) লন্ডনের বাংলাদেশ ইনভেস্টমেন্ট সামিট-২০২১ আয়োজিত রোড শোতে উদ্বোধনী বক্তব্যে প্রধানমন্ত্রী এ কথা জানান। অনুষ্ঠানটির স্পনসর করেছে ইউসিবি স্টক ব্রোকারেজ।

প্রধানমন্ত্রী বলেন, দেশের কৃষি খাতে বড় সফলতা অর্জন করেছে। এখন আপনারা বাংলাদেশে বিনিয়োগ করতে পারেন। আপনারা বিনিয়োগ করলে সব ধরনের সুযোগ-সুবিধা দেওয়া হবে।

কৃষিতে বিল্পব হয়েছে এবং সারাবছর সবজি উৎপাদন হচ্ছে উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, আপনারা বিদেশে আছেন। এখন দেশে আসেন, বিনিয়োগ করেন। এখন আমাদের দেশের কৃষিতে বিপ্লব হচ্ছে। আপনারা এই খাতে বিনিয়োগ করেন। শাক-সবজি চাষে বিনিয়োগ করেন। ফল-মুল সব নিয়ে আসতে পারবেন।

উপস্থিত প্রবাসী ও বৃটিশদের আহ্বান জানিয়ে তিনি বলেন, এখানে যারা আছেন বিশেষভাবে বাংলাদেশের প্রবাসীদের বলবো-বৃটিশ পার্টনারদের নিয়ে বাংলাদেশে আসেন। বাংলাদেশে ব্যবসা করেন সব ধরনের সুযোগ-সুবিধা পাবেন। কারো যদি কোনো অসুবিধা থাকে তবে আমি আছি বিশেষভাবে ব্যবস্থা গ্রহণ করবো। যাতে ব্যবসা করতে পারেন।

তিনি আরও জোর দিয়ে বলেন, এখানে লন্ডনে যারা রয়েছে তারা যদি আসেন আমি খুশি হবো। ব্যবসা করেন সব ধরনের সুযোগ সুবিধা দেওয়া হবে। কারো জন্য কোনো অসুবিধা হলে আমি আছি। সমস্যা সমাধান করবো। সব ধরনের সহযোগিতা করবো। আমার বাংলাদেশিরা বিদেশিদের নিয়ে ব্যবসা করলে বিশেষ ভাবে ব্যবস্থা দেওয়া হবে।

রোড শোতে প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, বিএসইসি’র চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়ত-উল-ইসলাম, বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের (বিডা) চেয়ারম্যান মোহাম্মদ সিরাজুল ইসলাম, বাংলাদেশ রপ্তানি প্রক্রিয়াকরণ এলাকা কর্তৃপক্ষের (বেপজা) নির্বাহী চেয়ারম্যান মেজর জেনারেল মো. নজরুল ইসলাম এবং যুক্তরাজ্যে বাংলাদেশের হাইকমিশনার বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি সাইদা মুনা তাসনিম উপস্থিত রয়েছেন।

শেয়ার