Top

মিরসরাইয়ে শিক্ষার্থীদের দেওয়া হচ্ছে ফাইজারের টিকা

০৮ জানুয়ারি, ২০২২ ৮:১২ অপরাহ্ণ
মিরসরাইয়ে শিক্ষার্থীদের দেওয়া হচ্ছে ফাইজারের টিকা
কমল পাটোয়ারি, মিরসরাই (চট্রগ্রাম) :

অবশেষে মিরসরাইয়ে স্কুল শিক্ষার্থীদের দেওয়া হচ্ছে ফাইজারের টিকা।প্রথম দিন উপজেলার পাঁচটি মাদ্রাসা, একটি কলেজ ও ছয়টি বিদ্যালয়ের ৪ হাজার ৮৬ জন শিক্ষার্থীকে টিকা প্রদান করা হয়।

মিরসরাইয়ে প্রথমবারের মত কোভিড-১৯ টিকা পেল শিক্ষার্থীরা। শনিবার (৮ জানুয়ারি) সকাল নয়টায় মিরসরাই উপজেলা পরিষদ ভবনে একযোগে ছয়টি বুথে এ টিকাদান কার্যক্রম শুরু হয়।

মিরসরাই উপজেলা প্রশাসন সূত্র জানায়, সরকারের নির্দেশনা মেনে মিরসরাই উপজেলায় মাদ্রাসা, কলেজ ও বিদ্যালয় পড়ুয়া ৫৬ হাজার ১২২ জন শিক্ষার্থীকে কোভিড-১৯ টিকা দেয়ার লক্ষমাত্রা স্থির করা হয়েছে। শিক্ষার্থীদের টিকা দেয়ার জন্য উপজেলা ভবন সহ বিভিন্ন স্থানে শীতাতাপ নিয়ন্ত্রণ ব্যবস্থা আছে এমন ৯ টি কেন্দ্র নির্ধারণ করা হয়েছে। এসব কেন্দ্রে ১৫ জানুয়ারির মধ্যে সকল শিক্ষার্থীকে টিকার প্রথম ডোজ দেয়া হবে। এর ২৮ দিন পর টিকার পরের ডোজ পাবে শিক্ষার্থীরা।

এ বিষয়ে মিরসরাই উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা শাহীদা আক্তার বলেন, উপজেলায় প্রথম ধাপে ১৮ হাজার শিক্ষার্থীকে ফাইজার টিকা দিয়েছি । জেলা থেকে ধাপে ধাপে বাকি টিকা পাঠানোর নিশ্চয়তা দিয়েছে। প্রথম দিন টিকা দিতে কোন রকম সমস্যা হয়নি শিক্ষার্থীদের।

শিক্ষার্থীদের টিকা দেওয়ার বিষয়ে মিরসরাই উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা হুমায়ুন কবির খান বলেন, শিক্ষার্থীদের কোভিড-১৯ টিকা দিতে উপজেলা পরিষদ ভবন ছাড়াও আরো ৮ টি কেন্দ্রে শীতাতাপ নিয়ন্ত্রিত কক্ষের ব্যবস্থা করা হয়েছে। শিক্ষার্থীদের টিকা দেয়ার প্রথম দিন শিক্ষকদের নিয়ে দিনভর টিকা কেন্দ্রে উপস্থিত ছিলাম আমরা। কোন সমস্যা ছাড়াই প্রথম দিন টিকা দেয়া শেষ হয়েছে।

শেয়ার