Top

ধুনটে দুর্বৃত্তের আগুনে কৃষকের তিনটি ঘর পুড়ে ছাই

০৯ জানুয়ারি, ২০২২ ৬:৪৩ অপরাহ্ণ
ধুনটে দুর্বৃত্তের আগুনে কৃষকের তিনটি ঘর পুড়ে ছাই
জাহিদুল ইসলাম জাহিদ, ধুনট (বগুড়া) :

বগুড়ার ধুনট উপজেলায় দুর্বৃত্তের দেয়া আগুনে ফজলার রহমান নামে এক কৃষকের তিনটি ঘর ও আসবাবপত্র পুড়ে প্রায় লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে বলে অভিযোগ উঠেছে। শনিবার দিবাগত রাত ১১টার দিকে উপজেলার গোপালনগর গ্রামে এ ঘটনা ঘটে।

স্থানীয় সূত্রে জানা গেছে, ক্ষতিগ্রস্ত কৃষক ফজলার রহমান গোপালনগর মধ্যপাড়া গ্রামের সাহার আলীর ছেলে। অন্যান্য দিনের মতো শনিবার রাত ৯টার দিকে খাবার শেষে পরিবারের সদস্যদের নিয়ে ঘুমোতে যান। রাত ১১টার দিকে বাড়ির আঙিনায় কুকুরের অতিরিক্ত চিৎকারে বাহিরে বের হন।

এসময় তিনি তার বসতঘরের পাশে গোয়াল ঘরে আগুন দেখতে পান। মুহুর্তেই আগুন পাশের রান্নাঘর ও কাঠের জ্বালানী এবং কৃষিকাজের সরঞ্জামাদি রাখার ঘরে ছড়িয়ে পড়ে। ফজলারের চিৎকারের স্থানীয় লোকজন এগিয়ে এসে আগুন নেভানোর চেষ্টা করেন। প্রায় দুই ঘন্টার চেষ্টার পর আগুন নিয়ন্ত্রনে আসে।

অগ্নিকান্ডের ঘটনায় কৃষকের তিনটি ঘর ও আসবাবপত্র পুড়ে প্রায় দেড় লাখ টাকার ক্ষতি হয়েছে। তবে এ ঘটনায় কোন হতাহতের ঘটনা ঘটেনি। ক্ষতিগ্রস্ত কৃষকের দাবি শত্রুতা করে কেউ তাঁর ঘরে আগুন ধরিয়ে দিয়েছে।

ধুনট উপজেলা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের টিম লিডার হামিদুল ইসলাম জানান, দমকল বাহিনী অগ্নিকান্ডের ঘটনাস্থলে পৌছানোর আগেই স্থানীয় লোকজন আগুন নিয়ন্ত্রনে এনেছে।

ধুনট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কৃপা সিন্ধু বালা জানান, অগ্নিকান্ডের ঘটনায় কোন অভিযোগ পাননি। অভিযোগ পেলে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

শেয়ার