Top

সিরাজগঞ্জে ৪৫ জনের বিরুদ্ধে মিথ্যা মামলার প্রতিবাদে সংবাদ সম্মেলন

০৯ জানুয়ারি, ২০২২ ৮:৪৫ অপরাহ্ণ
সিরাজগঞ্জে ৪৫ জনের বিরুদ্ধে মিথ্যা মামলার প্রতিবাদে সংবাদ সম্মেলন
এস.এম.মাসুদ রানা, সিরাজগঞ্জ :

সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলার ইউপি নির্বাচনে নাববিলা গ্রামের লোকজন ভোট না দেয়ায় পরাজিত মেম্বার প্রার্থী ও তার সমর্থকরা নিরীহ মানুষের বাড়িতে হামলা ভাংচুরের ঘটনা ঘটেছে। এসব ক্ষতিগ্রস্থ মানুষকে ফাঁসাতে ৪৫ জনের বিরুদ্ধে মিথ্যা মামলা দায়ের করে হয়রানি করা হচ্ছে।

রোববার দুপুরে শাহজাদপুর পৌর এলাকার মণিরামপুর বাজারে এ ঘটনার প্রতিবাদে ও মিথ্যা মামলা প্রত্যাহারের দাবীতে সংবাদ সম্মেলন করেছে ভুক্তভোগীরা।

এ সংবাদ সম্মলনে ভুক্তভোগীদের পক্ষে ওই গ্রামের আইনুল হকের মেয়ে রেহানা সুলতানা রিনা লিখিত বক্তব্যে বলেন, চতুর্থ ধাপে ২৬ ডিসেম্বর ওই উপজেলার ইউপি নির্বাচন অনুষ্ঠিত হয়। এ নির্বাচনে নরিনা ইউপির মেম্বার প্রার্থী আলাউদ্দিন পরাজিত হন এবং ভোট না পেয়ে তিনি গ্রামবাসীর ওপর নানারকম দোষারপ করেন। পরদিন রাতে তার নেতৃত্বে ২০/২৫ জন সন্ত্রাসী দেশীয় অস্ত্রসস্ত্র সজ্জিত হয়ে নাবাবিলা গ্রামের বাড়িঘরে হামলা চালিয়ে অনেকের বাড়িঘর ভাংচুর করা হয়। গ্রামবাসীর পক্ষ থেকে ৯৯৯ এ ফোন করলে ঘটনাস্থলে পুলিশ গিয়ে পরিস্থিতি

নিয়ন্ত্রণে আনে। এ বিষয়টি মিমাংশার জন্য ৩০ ডিসেম্বর এক বৈঠকের সিদ্ধান্ত নেয়া হয়। এ বৈঠকে আলাউদ্দিন গং উপস্থিত না হয়ে পরদিন চাঁদা দাবীসহ বিভিন্ন অভিযাগে ৪৫ জনের নাম উল্লেখ করে আদালতে দ্রুত বিচার আইনে মামলা দায়ের করা হয়। এ বিষয়ে শাহজাদপুর থানার ওসি শাহিদ মাহমুদ খাঁন জানান, বিজ্ঞ আদালতের নির্দেশে এ মামলা রেকর্ড করা হয়েছে এবং মামলাটি তদন্ত চলছে বলে তিনি উল্লেখ করেন।

শেয়ার