Top

অনিয়ম দিয়েই শুরু সোনাতলার আবাসন প্রকল্পের কাজ

১০ জানুয়ারি, ২০২২ ৫:২৪ অপরাহ্ণ
অনিয়ম দিয়েই শুরু সোনাতলার আবাসন প্রকল্পের কাজ
বগুড়া প্রতিনিধি: :

নানান অনিয়ম দিয়ে কাজ শুরু হয়েছে বগুড়ার সোনাতলা উপজেলার নামাজখালী আবাসন প্রকল্পের। উপজেলা প্রশাসনের অভ্যন্তরীণ কোন্দলের কারণেই বলি হচ্ছেন সাধারণ মানুষগু এমন ধারণা এখন অনেকের। নানা ঘটনার পরে এবার উপজেলার নামাজখালি গ্রামে আবাসন প্রকল্পের কাজ শুরু হয়েছে অনিয়ম দিয়ে। এতে স্থানীয়রা চরম অসন্তোষ নিয়ে নানা কল্পনা করলেও কোন হদিস খুঁজে পাচ্ছেননা।

বিষয়টি জানার পর সরেজমিনে দেখা যায়, খনন না করেই মাটির উপরেই সিসি ঢালাই দিয়ে নিম্ন মানের ইট দিয়ে গাথুনি করা হচ্ছে। সিসি ঢালাই ৩ইঞ্চি দেয়ার কথা থাকলেও তা দেয়া হয়েছে ১ইঞ্চি।

বিষয়টি নিয়ে কর্মরত শ্রমিক ও মিস্ত্রীদের সাথে কথা বললে তারা বলেন, যে রকম নির্মান সামগ্রী আমাদের দেয়া হয়েছে এবং যেভাবে কাজ করতে বলা হয়েছে আমরা সেভাবেই করতে বাধ্য। এই বিষয়ে সোনাতলা উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আয়েশা সিদ্দিকার সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, কাজটি আমার দপ্তরের এবং পদাধিকার বলে আমি সদস্য সচিব হলেও আমাকে না জানিয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা সাদিয়া আফরিন একটি নিজস্ব একাউন্ট তৈরি করে কাজ করে যাচ্ছেন। বিষয়টি লিখিতভাবে উর্ধতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে।

তিনি আরো বলেন, এই বিষয় নিয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তার সাথে একাধিকবার যোগাযোগ করা হলে তিনি আমার সাথে কটূ ভাষায় গালিগালাজ করে বলেন, আমি যেভাবে চলতে বলবো আপনাকে সেভাবেই চলতে হবে।

প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আরো বলেন, যোগদানের পরেই দেখতে পাই আমার দপ্তরের নানা অনিয়মগুলো উপজেলা নির্বাহী কর্মকর্তার দ্বারা হয়েছে যার মধ্যে করোনাকালীন সময়ে দুস্থদের খাদ্য সহায়তার ১২ লক্ষ টাকা আত্মসাৎ করার বিষয়টি তদন্তাধীন রয়েছে। উক্ত ১২ লক্ষ টাকা আত্মসাতের বিষয়টি বিভিন্ন মিডিয়ার খবরে প্রকাশ পেয়েছে। এছাড়াও নানা অনিয়ম নিয়ে কথা বলার পর থেকেই সে আমার বিরুদ্ধে নানা ধরনের মিথ্যা অভিযোগ উত্থাপন করেন এবং আমাকে হেয় প্রতিপন্ন করার চেষ্টা চালিয়ে যাচ্ছেন।

কথা হয় সোনাতলা উপজেলা নির্বাহী কর্মকর্তা সাদিয়া আফরিনের সাথে, তিনি ঘটনার আংশিক সত্যতা স্বীকার করে বলেন, বিষয়টি আমি অবগত হয়েছি। এই আবাসন প্রকল্পের কাজ যেনো আর নিম্নমানের না হয় সেদিকে ব্যাবস্থা নেয়া হবে। প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার নানা অভিযোগের বিষয়ে তিনি বলেন, পিআইও সাহেব বেশির ভাগ সময় কর্মস্থলে অনুপস্থিত থাকেন এবং কাজের বিষয়ে ওনাকে অবগত করা হলে তিনি লিখিতভাবে অপারগতা স্বীকার করেছেন যার কারণে তাকে না জানিয়েই এই কাজ করা হচ্ছে।

শেয়ার