Top

দেশের পরিস্থিতি সার্বিকভাবে ভালো নয়: জিএম কাদের

১১ জানুয়ারি, ২০২২ ৬:৩৯ অপরাহ্ণ
দেশের পরিস্থিতি সার্বিকভাবে ভালো নয়: জিএম কাদের
রংপুর প্রতিনিধি :

শুধু আইনশৃঙ্খলা পরিস্থিতি নয়, সার্বিকভাবে দেশের পরিস্থিতি ভালো নয় বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টির চেয়ারম্যান ও জাতীয় সংসদের বিরোধীদলীয় উপনেতা গোলাম মোহাম্মদ (জিএম) কাদের।

গতকাল মঙ্গলবার (১১ জানুয়ারি) দুপুরে রংপুর সার্কিট হাউজে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ মন্তব্য করেন।

জিএম কাদের বলেন, বেকার সমস্যা একটা চরম পর্যায়ে চলে গেছে। লাখ লাখ নয়, কোটি কোটি মানুষ বেকার। আমি অবজারভ করে দেখেছি, মানুষ ফুটপাতের অর্ধেকটা দখল করে থাকে কেন? বিশ্ববিদ্যালয় থেকে পাস করা ছেলেরা ফুটপাতে বসে হকারি করছে। তারা স্কুটার চালায়, সিএনজিচালিত অটোরিকশা চালায়। পাঠাও বা উবার চালিয়ে তারা জীবিকা নির্বাহের চেষ্টা করে।

তিনি আরও বলেন, বেকার সমস্যা এমন একটা পর্যায়ে গেছে যে, মানুষ তাদের ভিটেমাটি বিক্রি করে ছেলেদের বিদেশে পাঠাতে বাধ্য হচ্ছে। অনেকটা অনিরাপদভাবে, ঝুঁকি নিয়ে যাচ্ছে।

জিএম কাদের বলেন, কারণ ছাড়াই জিনিসপত্রের দামের ঊর্ধ্বগতির কোনো সীমা নেই। সব কিছুর দাম বাড়ানো হচ্ছে। মানুষের নাভিশ্বাস উঠেছে।

জাতীয় পার্টির চেয়ারম্যান বলেন, মানুষের জীবনের কোনো নিরাপত্তা নেই। ঘর থেকে বের হলে দুর্ঘটনা ঘটছে। মানুষের ইজ্জতের কোনো মূল্য নেই। বেকার সমস্যার কারণে মাদক কারবারি বাড়ছে। কোটি কোটি মানুষ মাদকের দিকে চলে যাচ্ছে। এটা আগামী প্রজন্মের জন্য ভয়াবহ পরিস্থিতি তৈরি করতে পারে।

করোনা মোকাবিলায় সরকারের প্রস্তুতি বিষয়ে জিএম কাদের বলেন, আমাদের স্বাস্থ্য ব্যবস্থা কতটা নাজুক তা গতবার করোনা পরিস্থিতিতে বোঝা গেছে। এবার ওমিক্রন যদি বড় ধরনের আঘাত হানে তাহলে আমরা সম্পূর্ণ প্রস্তুত এ কথা বলা ঠিক বলে মনে হয় না। আমরা মনে করি যে, সরকারকে এখনই এ বিষয়ে দৃষ্টি দিতে হবে। উপজেলা পর্যায়ে আইইসিইউ সুবিধা, সব মানুষদের টিকার আওতায় আনা ও উন্নত বিশ্ব যেভাবে ব্যবস্থা নিচ্ছে সেভাবে ব্যবস্থা গ্রহণের কথা আমরা বারবার বলেছি। কিন্তু সরকার যেটা করেছে সেটা যথেষ্ট নয়।

রংপুর সার্কিট হাউজে জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদেরকে শুভেচ্ছা জানান নেতাকর্মীরা নির্বাচন কমিশন গঠনে রাষ্ট্রপতির সঙ্গে আলোচনা যুক্তিসঙ্গত হয়েছে বলেও জানান জাপা চেয়ারম্যান।

এর আগে বিমানযোগে ঢাকা থেকে সৈয়দপুরে আসেন জিএম কাদের। পরে সড়ক পথে রংপুর সার্কিট হাউজে পৌঁছালে দলীয় নেতাকর্মীরা তাকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান।

এ সময় রংপুর সিটি করপোরেশনের মেয়র ও মহানগর জাতীয় পার্টির সভাপতি মোস্তাফিজার রহমান মোস্তফা, নীলফামারী-৪ আসনের সংসদ সদস্য আহসান আদেলুর রহমান, জেলা সাধারণ সম্পাদক হাজি আব্দুর রাজ্জাক, মহানগর জাতীয় পার্টির সাধারণ সম্পাদক এসএম ইয়াসীরসহ বিভিন্ন নেতারা উপস্থিত ছিলেন।

পরে দলীয় নেতাকর্মীসহ জাতীয় পার্টির প্রয়াত চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের কবরে ফুল দিয়ে শ্রদ্ধা ও জিয়ারত করেন তিনি।

চারদিনের সফরে রংপুর লালমনিরহাটে পৌঁছে মঙ্গলবার সন্ধ্যায় দলীয় কার্যালয়ে জেলা ও মহানগর জাতীয় পার্টির নেতাকর্মীদের সঙ্গে মতবিনিময় শেষে সার্কিট হাউজে রাতযাপন ও আগামীকাল লালমনিরহাটে বিভিন্ন কর্মসূচিতে অংশগ্রহণ করার কথা রয়েছে তার।

শেয়ার