Top
সর্বশেষ
সরকারের মূল অর্থনৈতিক সংস্কারের অংশ হতে প্রস্তুত বিশ্বব্যাংক সংস্কার কমিশনগুলোর কাজ শুরু অক্টোবরে, রিপোর্ট ডিসেম্বরে অন্তর্বর্তীকালীন সরকার অধ্যাদেশের খসড়ার চূড়ান্ত অনুমোদন বাংলাদেশ ব্যাংকের পর্ষদের পরিচালক হলেন ফাহমিদা খাতুন রাষ্ট্রায়ত্ত ৬ ব্যাংকের এমডির নিয়োগ বাতিল ইসলামী ব্যাংকের বোর্ড সভা অনুষ্ঠিত অশ্বিন-জাদেজার বীরত্বে চালকের আসনে ভার‍ত ঢাবিতে পিটিয়ে হত্যা: ছাত্রলীগ নেতাসহ তিন শিক্ষার্থী গ্রেপ্তার দায়িত্ব গ্রহণে অপারগতা প্রকাশ করায় ডিএসইতে ফের ২ স্বতন্ত্র পরিচালক নিয়োগ অভাবনীয় সব সুবিধা নিয়ে ভিসা ইনফিনিট ক্রেডিট কার্ড আনল সিটি ব্যাংক

১৫ মার্চ আলিমের রেজিস্ট্রেশন কার্ড বিতরণ

০৯ মার্চ, ২০২২ ১:৩৭ অপরাহ্ণ
১৫ মার্চ আলিমের রেজিস্ট্রেশন কার্ড বিতরণ

চলতি বছরের আলিম পরীক্ষার রেজিস্ট্রেশন কার্ড বিতরণ শুরু হবে আগামী ১৫ মার্চ। যা চলবে ৩১ মার্চ পর্যন্ত। মঙ্গলবার মাদরাসা শিক্ষা বোর্ডের রেজিস্ট্রার মো. সিদ্দিকুর রহমানের সই করা অফিস আদেশ থেকে এ তথ্য জানা যায়।

করোনাভাইরাসের সংক্রমণের কারণে দীর্ঘদিন আটকে থাকার পর গত বছরের শেষের দিকে ২০২১ সালের দাখিল ও আলিম শুধু গ্রুপভিত্তিক তিনটি নৈর্বাচনিক বিষয়ে পরীক্ষা নেওয়া হয়। আর অন্যন্য বিষয়ে সাবজেক্ট ম্যাপিং করে ফল প্রকাশ করা হয়।

অফিস আদেশে বলা হয়, আলিম পরীক্ষা-২০২২ (শিক্ষাবর্ষ-২০২০-২০২১) এর রেজিস্ট্রেশন কার্ড আগামী ১৫ মার্চ থেকে ৩১ মার্চ পর্যন্ত আঞ্চলিক কার্যালয় সমূহ ও বোর্ডের মাধ্যমে বিতরণ করা হবে।

আরও বলা হয়, উল্লিখিত সময়সীমার মধ্যে রেজিস্ট্রেশন কার্ড সংগ্রহ করে কোনো প্রকার ভুলত্রুটি পরিলক্ষিত হলে সংশোধনের জন্য প্রয়োজনীয় কাগজপত্রসহ ওই বোর্ডের রেজিস্ট্রার বরাবর আবেদন করতে হবে।

এর আগে চলতি বছরের দাখিল ও আলিম পরীক্ষার সম্ভাব্য তারিখ ঘোষণা করে মাদরাসা শিক্ষা বোর্ড। ঘোষণা অনুযায়ী, দাখিল পরীক্ষা শুরু হবে ১৯ জুন। আর আলিম শুরু হচ্ছে ২২ আগস্ট থেকে।

 

 

শেয়ার