Top

ডিআইজি মিজানসহ ৪ জনের সাক্ষ্যগ্রহণ ১৯ জানুয়ারি

০৩ জানুয়ারি, ২০২১ ২:৩০ অপরাহ্ণ
ডিআইজি মিজানসহ ৪ জনের সাক্ষ্যগ্রহণ ১৯ জানুয়ারি

দুর্নীতি দমন কমিশনের (দুদক) করা মামলায় ডিআইজি মিজানসহ চার জনের বিরুদ্ধে নতুন আরও দু’জনের সাক্ষ্যগ্রহণ করেছেন আদালত। পরবর্তী সাক্ষ্যগ্রহণের জন্য আগামী ১৯ জানুয়ারি দিন ধার্য করা হয়েছে।

রবিবার (৩ জানুয়ারি) ঢাকার বিশেষ আদালত-৬ এর বিচারক আল আসাদ আসিফুজ্জামানের আদালতে সাক্ষ্যগ্রহণ শেষে পরবর্তী সাক্ষ্যগ্রহণের জন্য এ দিন ধার্য করেন। আদালতের সংশ্লিষ্ট সূত্র এ তথ্য নিশ্চিত করেছে।

সাক্ষ্যদানকারীরা হলেন, দুদকের উপ-পরিদর্শক ফরিদ আহমেদ পাটোয়ারী এবং ডেপুটি কর কমিশনার আয়েশা সিদ্দিকী। সাক্ষ্যগ্রহন শেষে আসামিপক্ষের আইনজীবীরা তাদেরকে জেরা করেন। জেরা শেষ হওয়ায় অপর সাক্ষীদের সাক্ষ্যগ্রহণের জন্য ১৯ জানুয়ারি দিন ধার্য করেছেন আদালত।

মিজান ছাড়া অপর আসামিরা হলেন তার স্ত্রী সোহেলিয়া আনার রত্না, ছোট ভাই মাহবুবুর রহমান ও ভাগ্নে মাহমুদুল হাসান।

উল্লেখ্য, গত ৯ ফেব্রুয়ারি ডিআইজি মিজানের স্ত্রী ও ছোট ভাইয়ের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন আদালত। গত ৩০ জানুয়ারি দুদকের পরিচালক মঞ্জুর মোর্শেদ চার জনের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করেন।

২০১৯ সালের ২৪ জুন দুদকের সমন্বিত জেলা কার্যালয়ে (ঢাকা-১) দুদকের পরিচালক মঞ্জুর মোর্শেদ বাদী হয়ে ডিআইজি মিজানসহ চার জনের বিরুদ্ধে মামলাটি করেন। আসামিদের বিরুদ্ধে ৩ কোটি ২৮ লাখ ৬৮ হাজার টাকার অবৈধ সম্পদ অর্জন এবং ৩ কোটি ৭ লাখ ৫ হাজার টাকার সম্পদের তথ্য গোপনের অভিযোগ করা হয়।

বাণিজ্যপ্রতিদিন/এমএইচ

শেয়ার