Top

নোয়াখালীতে নারীকে বিবস্ত্র করে নির্যাতন: ১ আসামীর জামিন

০৩ জানুয়ারি, ২০২১ ৩:৫১ অপরাহ্ণ
নোয়াখালীতে নারীকে বিবস্ত্র করে নির্যাতন: ১ আসামীর জামিন

নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলায় এক নারীকে বিবস্ত্র করে নির্যাতন ও তার ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেওয়ার ঘটনায় ধর্ষণচেষ্টার অভিযোগে করা মামলায় কারাগারে থাকা এক আসামিকে জামিন দিয়েছে হাই কোর্ট।

জামিন পাওয়া মোজাম্মেল হোসেন সোহাগক (৪৮) একলাশপুর ইউনিয়ন পরিষদের ৯ নম্বর ওয়ার্ডের সদস্য। তিনি জয়কৃষ্ণপুর গ্রামের বাসিন্দা। বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের ভার্চুয়াল বেঞ্চ তাকে জামিন দেয়।

আদালতে আসামিপক্ষে ছিলেন আইনজীবী অজি উল্লাহ; রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মো. সারওয়ার হোসেন বাপ্পি।

আসামির আইনজীবী জানান, মোজাম্মেল এজাহারভুক্ত নন, তাকে অভিযোগপত্রে আসামি করা হয়েছে।

“সেখানে বলা হয়েছে, একজন জনপ্রতিনিধি হিসেবে তিনি তার অর্পিত দায়িত্ব পালন করেননি। অর্থাৎ থানায় গিয়ে এজাহার দায়ের করে নাই। ফলে তার বিরুদ্ধে দণ্ডবিধির ২০২ ধারায় অভিযোগ আনা হয়েছে। এ ধারায় সর্বোচ্চ শাস্তি হচ্ছে ছয় মাসের কারাদণ্ড। গত বছর ৬ অক্টোবর গ্রেপ্তার হওয়ার পর থেকে অর্থাৎ তিন মাস ধরে তিনি কারাগারে আছেন। আদালত এ বিষয়টি বিবেচনায় নিয়ে তাকে জামিন দিয়েছেন।”

ওই ঘটনায় দায়ের করা ধর্ষণচেষ্টা ও ধর্ষণের পৃথক দুটি মামলায় মোট ১৪ জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দিয়েছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)। এদের মধ্যে ধর্ষণের মামলার দুই আসামিও রয়েছেন।

পিবিআই চট্টগ্রাম বিভাগের বিশেষ পুলিশ সুপার মো. ইকবাল গত বছরের ১৫ নভেম্বর মামলা দুটির তদন্ত কর্মকর্তাদের সাথে নিয়ে নোয়াখালীর মুখ্য বিচারিক হাকিম আদালতে অভিযোগপত্রগুলো জমা দেন।

দেশজুড়ে ক্ষোভ তৈরি করা এই ঘটনার পেছনে এক মালয়েশিয়া প্রবাসী মূল ভূমিকা রেখেছিলেন বলে পুলিশের তদন্তে উঠে আসে।

নারীকে বিবস্ত্র করে নির্যাতনে ১৪ জনের বিরুদ্ধে অভিযোগপত্র

অভিযোগপত্র জমা দেওয়ার আগে পিবিআই জেলা কার্যালয়ে সংবাদ সম্মেলন করে জানায়, নারীকে বিবস্ত্র করে নির্যাতন, ধর্ষণচেষ্টা এবং ধর্ষণের ঘটনায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে দায়ের করা দুই মামলার অভিযোগপত্রে এজাহারে নাম থাকা নয়জনের মধ্যে একজনকে অব্যাহতি দেওয়া হয়েছে। আর এজাহারে নাম আসেনি এমন আরও ৬ জনকে অন্তর্ভুক্ত করা হয়েছে। অভিযুক্ত আসামিদের মধ্যে ১০ জন গ্রেপ্তার এবং চারজন পলাতক আছেন।

বাণিজ্যপ্রতিদিন/এমএইচ

শেয়ার