Top

দুলকারকে বয়কট করলো কেরালা সিনেমা সংস্থা

১৬ মার্চ, ২০২২ ৪:২৮ অপরাহ্ণ
দুলকারকে বয়কট করলো কেরালা সিনেমা সংস্থা

দক্ষিণের জনপ্রিয় তারকা দুলকার সালমান। শুধু দক্ষিণে নয় উপমহাদেশের সর্বত্রই রয়েছে তার ভক্ত ও অনুরাগী। দুলকারের সিনেমা মানেই যেন হলে উপচে পড়া ভিড়। ব্যবসা সফল। দুলকারের ‘স্যালুট’ সিনেমাটি মুক্তির অপেক্ষায়।

এই সিনেমার মধ্য দিয়ে মালালায়াম সিনেমায় নিজেকে আত্মপ্রকাশ করেছেন ডায়ানা পেন্টি। ‘স্যালুট’ নতুন বছরের শুরুতে প্রেক্ষাগৃহে মুক্তির কথা ছিল। জানুয়ারির ১৪ তারিখ। কিন্তু করোনা মহামারির তৃতীয় ঢেউ আসলে পিছিয়ে যায় মুক্তি। এরপর সিদ্ধান্ত নেওয়া হয় ওটিটি প্ল্যাটফর্ম সনি এলআইভিতে সরাসরি মুক্তি পাবে সিনেমাটি। এখানেই ঘটে বিপত্তি।

করোনা পরিস্থিতি ঠিক হতে শুরু করেছে। বেশ কয়েকটি রাজ্যে থিয়েটারগুলো পুনরায় চালু হচ্ছে। এ সত্ত্বেও ওটিটিতে সিনেমা মুক্তি দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে ‘স্যালুট’ টিম। তাই তাদের ওপর নাখোশ কেরালার ফিল্ম এক্সিবিটরস ইউনাইটেড অর্গানাইজেশন অফ কেরালা (এফইউওকে)।

তারা ছবির নায়ক দুলকারের সিনেমাকে বয়কট করার সিদ্ধান্ত নিয়েছেন।

থিয়েটার মালিকদের শীর্ষ সংস্থা এফইউওকে প্রতিনিধিরা জানিয়েছেন, ‘অভিনেতা তাদের সঙ্গে চুক্তি লঙ্ঘন করেছেন। চুক্তি ছিল করোনা পরিস্থিতি স্বাভাবিক হলে সিনেমাটি হলে মুক্তি পাবে। সেই চুক্তি না মেনে কেরালার থিয়েটার সংস্থার সঙ্গে কোনো আলোচনা ছাড়াই ওটিটিতে সিনেমাটি মুক্তি দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। যার ফলে তাদের ক্ষতির সম্মুখীন হতে হবে।’

সংস্থার প্রতিনিধি বিজয় কুমার বলেছেন, ‘এফইউওকে আনুষ্ঠানিকভাবে সিদ্ধান্ত নিয়েছে তারা এই বিষয়ে অভিনেতার কাছ থেকে ইতিবাচক প্রতিক্রিয়া না পাওয়া পর্যন্ত ভবিষ্যতে দুলকার এবং তার সিনেমার জন্য কোনো সহযোগিতা করা হবে না।’

মহামারির দ্বিতীয় তরঙ্গের পরে প্রেক্ষাগৃহে মুক্তি পাওয়া প্রথম সিনেমাগুলোর মধ্যে ছিল দুলকারের ‘কুরুপ’। মহামারিকালীন সিনেমাটি থিয়েটারের ব্যবসাকে অনেকাংশে পুনরুজ্জীবিত করতে সাহায্য করেছিল। তার সাম্প্রতিক তামিল সিনেমা ‘হে সিনামিকা’ও প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে।

 

শেয়ার