Top

অপারেশনের জন্য বি পজিটিভ রক্ত খুঁজছেন গায়ক আকবর

২২ মার্চ, ২০২২ ৪:৩৮ অপরাহ্ণ
অপারেশনের জন্য বি পজিটিভ রক্ত খুঁজছেন গায়ক আকবর
বিনোদন ডেস্ক :

দেড় যুগ আগে বিটিভির জনপ্রিয় ম্যাগাজিন অনুষ্ঠান ‘ইত্যাদি’তে ‘একদিন পাখি উড়ে যাবে যে আকাশে’ গানটি গেয়ে তুমুল হৈচৈ ফেলে দেন তখনকার পেশায় রিকশাচালক আকবর। তবে সেই গান বদলে দেয় তার জীবন। রাস্তায় রিকশায় প্যাডেল মারা ছেড়ে গানে মনোনিবেশ করেন তিনি।

এরপর ‘তোমার হাত পাখার বাতাসে’ শিরোনামে ইত্যাদির জন্য মৌলিক গান করেন তিনি। এটিও পায় ব্যাপক জনপ্রিয়তা। সেই থেকে নতুন নতুন গান প্রকাশের পাশাপাশি দেশে-বিদেশের মঞ্চেও নিয়মিত গাইতে থাকেন আকবর।

 

মাঝে মারাত্মক কিডনির অসুখে ভোগেন এই শিল্পী। দেখা দেয় ডায়াবেটিসও। ছন্দপতন ঘটে তার জীবনের। গান গাইতে পারেন না। থেমে যায় সংসারের একমাত্র উপার্জনকারী মানুষটির অর্থ যোগানের চাকা। করুণ সেই দিনগুলোতে আবারও ত্রাতা হয়ে আকবরের পাশে দাঁড়ান তার আবিষ্কারক হানিফ সংকেত। তার চিকিৎসায় এগিয়ে আসেন প্রধানমন্ত্রীও।

নতুন করে আবারও অসুখে পড়েছেন আকবর। করাতে হবে অপারেশন। আর সেজন্য প্রয়োজন ২ ব্যাগ বি পজিটিভ রক্ত। ফেসবুকের মাধ্যমে সবার কাছে রক্তের আহ্বানও জানিয়েছেন তিনি।

আকবর তার ফেসবুক পেজে জানান, ‘আমার আগামী বুধবার অপারেশন। অতি জরুরিভিত্তিতে আগামীকালের মধ‍্যে ২ ব‍্যাগ B+ (বি পজেটিভ ) রক্তের প্রয়োজন। যোগাযোগ-পি জি হসপিটাল। মোবাইল-০১৭১২৫৯০০৫৬।’

আকবরের স্ত্রী সীমা ঢাকা পোস্টকে বলেন, ‘ছয় মাস আগে গ্রামের বাড়ি যশোরে সাইকেল থেকে পড়ে গিয়ে পা ভেঙে যায় আকবরের। তারপর থেকে তিনি হাঁটাচলা করতে করতে পারে না। সে জন্য তার অপারেশন করাতে হচ্ছে। আগামীকালের মধ্যে ২ ব‍্যাগ বি পজেটিভ (B+) রক্তের প্রয়োজন।’

স্ত্রী, দুই পুত্র ও এক কন্যাকে নিয়ে আকবরের সংসার। পরিবারের একমাত্র উপার্জন ব্যক্তি তিনি। স্বামীর জন্য সবার কাছে দোয়াও চেয়েছেন স্ত্রী সীমা।

শেয়ার