Top

বিএনপি নেতারা জঙ্গী সন্ত্রাসের সাথে জড়িত: ইনু

১১ এপ্রিল, ২০২২ ৪:৪৪ অপরাহ্ণ
বিএনপি নেতারা জঙ্গী সন্ত্রাসের সাথে জড়িত: ইনু
কুষ্টিয়া প্রতিনিধি :

জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ) সভাপতি ও সাবেক তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, আগুন সন্ত্রাস ও জঙ্গী হামলার অপরাধীদের দমন করা মানে রাজনৈতিক নির্যাতন না বা বিরোধী দলকে ধ্বংস করা না। আগুন সন্ত্রাস ও জঙ্গী হামলার সাথে জড়িত সকলেই অপরাধী, তিনি যে পরিচয়ে থাকুক না কেন তাকে আইনের আওতায় আসতে হবে।

অভিযোগ করার আগে বিএনপি নেতাদের আয়নায় নিজের চেহারা দেখার আহবান জানিয়ে ইনু বলেন, দলটির অনেক নেতাই আগুন সন্ত্রাসের প্রত্যক্ষ নেতৃত্ব প্রদান করেছেন। বিএনপির অনেক নেতাই প্রত্যক্ষ-পরোক্ষভাবে জঙ্গী সন্ত্রাসের অপরাধের সাথে জড়িত আছে।

সোমবার (১১ এপ্রিল ল) দুপুরের দিকে কুষ্টিয়ার মিরপুর মহিলা ডিগ্রী কলেজের নতুন ভবন উদ্বোধনকালে তিনি এ কথা বলেন।

মানুষ পোড়ানোর গন্ধ যার যার গায়ে আছে তাদেরকে করাগারে থাকতে হবে জানিয়ে ইনু বলেন, মানুষ পোড়ানোর গন্ধ গায়ে মেখে এখন গায়ে আতর মেখে ভোল পাল্টে রাজনীতিতে হালাল হওয়ার অপচেষ্টা বর্তমান সরকার বরদাস্ত করবে না। যার যার দেশের রাজনীতি তার তার। ভিন্ন দেশের কায়দা অনুসরণ করে আর যায় করুক বাংলাদেশে কিছু করতে পারবে না বলেও হুশিয়ারী দেন ইনু।

সাবেক তথ্যমন্ত্রী আরও বলেন, জয় বাংলা ধ্বানি আমরা কন্ঠে নিয়ে পাকিস্থানি হানাদার বাহিনিকে আমরা পরাজিত করে বিজয় ছিনিয়ে আনি। দীর্ঘদিন পরে সেই জয় বাংলা ধ্বনি রাষ্টীয় স্লোগান হিসাবে সরকারের প্রজ্ঞাপনের মধ্যেদিয়ে যে স্বীকৃতি পেল, তা ইতিহাসকে স্বীকার করে নেয়া। দলমত নির্বিশেষে প্রশাসনের কর্মচারীরা এবং জনগন জয় বাংলার ধ্বনি দিয়ে তাদের বক্তব্য শেষ করবেন বলেও আশা প্রকাশ করেন ইনু।

এ সময় মিরপুর উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আব্দুল কাদের, উপজেলা জাসদের সাধারন সম্পাদক আহম্মদ আলি, প্রচার সম্পাদক কারশেদ আলমসহ কুষ্টিয়া জেলা, মিরপুর ও ভেড়ামারা উপজেলা জাসদের নেতাকর্মী, মিরপুর মহিলা ডিগ্রী কলেজের শিক্ষক-শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

শেয়ার