Top
সর্বশেষ
সরকারের মূল অর্থনৈতিক সংস্কারের অংশ হতে প্রস্তুত বিশ্বব্যাংক সংস্কার কমিশনগুলোর কাজ শুরু অক্টোবরে, রিপোর্ট ডিসেম্বরে অন্তর্বর্তীকালীন সরকার অধ্যাদেশের খসড়ার চূড়ান্ত অনুমোদন বাংলাদেশ ব্যাংকের পর্ষদের পরিচালক হলেন ফাহমিদা খাতুন রাষ্ট্রায়ত্ত ৬ ব্যাংকের এমডির নিয়োগ বাতিল ইসলামী ব্যাংকের বোর্ড সভা অনুষ্ঠিত অশ্বিন-জাদেজার বীরত্বে চালকের আসনে ভার‍ত ঢাবিতে পিটিয়ে হত্যা: ছাত্রলীগ নেতাসহ তিন শিক্ষার্থী গ্রেপ্তার দায়িত্ব গ্রহণে অপারগতা প্রকাশ করায় ডিএসইতে ফের ২ স্বতন্ত্র পরিচালক নিয়োগ অভাবনীয় সব সুবিধা নিয়ে ভিসা ইনফিনিট ক্রেডিট কার্ড আনল সিটি ব্যাংক

সংবাদ প্রকাশের পর হুইলচেয়ার-নগদ টাকা পেলো রাব্বানী

১৩ এপ্রিল, ২০২২ ৪:২৭ অপরাহ্ণ
সংবাদ প্রকাশের পর হুইলচেয়ার-নগদ টাকা পেলো রাব্বানী
হাফিজুর রহমান লাভলু, শেরপুর :

‘চিকিৎসা না পেয়ে মানবেতর জীবনযাপন করছে রাব্বানী’ এই শি‌রোনা‌মে গত ৯ এপ্রিল এক‌টি প্রতিবেদন প্রকাশিত হয়। সেই প্রতিবেদনের পর হতদ‌রিদ্র রাব্বানীর (১৫) পাশে দাঁড়িয়েছেন শেরপুরের শ্রীবরদীর ব‌্যবসায়ী ঢাকায় এস হক ট্রেজার্সের কর্ণধার সাজেদুল হক স্মরণ।

রাব্বানীর পরিবারের হা‌তে ১২ এপ্রিল বিকেলে হুইলচেয়ারটি প্রদান করা হয়। পাশাপাশি তি‌নি ও শ্রীবরদীর আরেক নারী উদ্যোক্তা জে‌রিন বু‌টিক্সের কর্ণধার সান‌জিদা জে‌রিনও নগদ টাকা প্রদান ক‌রেন ওই প‌রিবার‌কে। সাজেদুল হক স্মরণ সাতানী শ্রীবরদীর রেজাউল হকের ছে‌লে। তি‌নি‌ ঢাকায় মে‌শিনারী‌জের ব‌্যবসা ক‌রেন। আর সান‌জিদা জে‌রিন শিমুলচুড়া এলাকার আনোয়ারের মে‌য়ে।

হুইলচেয়ার পে‌য়ে আবেগে আপ্লুত হ‌য়ে রাব্বানী ব‌লেন, যে আমা‌রে চি‌য়ের (হুইলচেয়ার) দি‌ছে তার জন্য আমি দোয়া ক‌রি, আল্লাহ যে‌নো তা‌কে সু‌কে (সু‌খে) থ (রা‌খে)। আমি এহন (এখন) বেড়াবার (ঘুর‌তে) পামু, আকাশ দেকবার (দেখ‌তে) পামু।

বাবা ভ্যানচালক উসমান আলী বলেন, ভাই কি যে উপকার হইলো, এইডা কবার পামু না। যে চেয়ারটা দি‌ছে তারে যে‌নো আল্লাহ মঙ্গল ক‌রে এই দোয়া ক‌রি। মেলা‌দিন প‌রে এল্লা ভা‌লা খাবার পামু আইজ‌কে।

টাকা পে‌য়ে মা লাভলী বেগম ব‌লেন, এহন (এখন) কয়‌দিন ভালা ভালা খাবার নি‌য়ে খাওয়া‌বের পামু পোলাডা‌রে। মেলা‌দিন (অনেকদিন) ধ‌রে তার বা‌পে ভালা খাবার দিবার পাই না, এই টেহাগুইল্লে (টাকা) পাই‌য়ে বিরাট উপকার হইছে।

হুইলচেয়ার দি‌তে পে‌রে খু‌শি সাজেদুল হক স্মরণ। তি‌নি ব‌লেন, আমার চো‌খে য‌দি এমন পোস্ট বা কেউ আমা‌কে জানায় আমি চেষ্টা কর‌বো তা‌দের পা‌শে থাকার। আমার ইচ্ছা, আমি যত‌দিন বেঁচে থাক‌বো, তত‌দিন মানু‌ষের সেবা করার। আমি চাই, প্রতিটা মানুষ হা‌সি-খু‌শি‌তে থাকুক। আল্লাহ যে‌নো আমার এই আশা পূরণ ক‌রেন।

সান‌জিদা জে‌রিন ব‌লেন, আমি এই প‌রিবা‌রে সহ‌যো‌গিতা কর‌তে পে‌রে খুব ভা‌লো লাগ‌ছে। আমি চেষ্টা কর‌বো আগামীতেও এই প‌রিবারসহ দ‌রিদ্র প‌রিবা‌রের পা‌শে থাক‌তে।

উল্লেখ‌্য, শেরপুরের শ্রীবরদীর সিংগাবরুণা ইউনিয়নের জলঙ্গা মাধবপুর গ্রামের ভ্যানচালক উসমান আলীর ছেলে রাব্বানী (১৫) এক‌টি হুইল‌চেয়ারের জন‌্য সারা‌দিন ঘরের কোণে দিন পার করতে। কারণ, দুই বছর বয়সে হঠাৎ জ্বর উঠে রাব্বানীর। তারপর জ্বরের চিকিৎসা নিতে হাসপাতালে নিয়ে আসে পরিবার। পরবর্তীতে জ্বর ভালো হলেও তার দু’পা অচেতন হয়ে যায়। এরপর বিভিন্ন সময় চিকিৎসা করালেও সুস্থ হয়ে উঠেনি রাব্বানী। আর এভাবেই ১৩টি বছর ধরে কাটে ঘরের কোণে। ভ্যানচালক বাবার পক্ষে ছেলেকে একটি হুইলচেয়ার কিনে দেওয়া সম্ভব ছিল না।

 

শেয়ার