Top

যৌতুকের কারনে অন্তঃসত্বা স্ত্রীকে হত্যা

১৪ এপ্রিল, ২০২২ ১২:২৪ অপরাহ্ণ
যৌতুকের কারনে অন্তঃসত্বা স্ত্রীকে হত্যা
আরজু সিদ্দিকী, মাগুরা :

মাগুরা জেলার শ্রীপুর উপজেলায় আমলসার গ্রামে শ্রাবণী আক্তার সাথী (২৪) নামে তিন মাসের অন্তঃসত্ত্বা এক গৃহবধূকে নির্যাতনের পর বিষ খাইয়ে হত্যার অভিযোগ উঠেছে। উপজেলার আমলসার গ্রামের মধ্যপাড়ায় স্বামী রাসেল বিশ্বাসের বাড়িতে এ ঘটনা ঘটে।

মঙ্গলবার রাতে মাগুরা ২৫০ শয্যা হাসপাতাল মর্গ থেকে ময়না তদন্ত শেষে তাকে উপজেলার হাট শ্রীকোল গ্রামে দাফন করা হয়েছে। সে ওই গ্রামের পিকুল মিয়ার মেয়ে।

পারিবারিক সুত্র জানান, ছয় বছর আগে উপজেলার আমলসার ইউনিয়নের আমলসার মধ্যপাড়া গ্রামের আতিয়ার বিশ্বাসের ছেলে রাসেল বিশ্বাসের সঙ্গে শ্রাবণী আক্তার সাথীর বিয়ে হয়। তাদের সংসারে সাড়ে চার বছরের এক পুত্র সন্তান রয়েছে। সাথী তিন মাসের অন্তঃসত্ত্বা ছিলো।

নিহত সাথীর মা অভিযোগ, বিভিন্ন সময় যৌতুকের দাবিতে তার স্বামী তাকে মারধর করতো। ওইদিন মেয়েকে মেরে বিষ খাইয়ে আত্মহত্যার নাটক সাজিয়েছে। আমার মেয়েকে শ্বশুরবাড়ির লোকজন হত্যা করেছে। হত্যা যদি নাই করবে তাহলে হাসপাতালে কেন আসলো না তারা? আমি এই ঘটনার সাথে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি চাই।

এ বিষয়ে শ্রীপুর থানার অফিসার ইনচার্জ সুকদেব রায় বলেন, এ বিষয়ে একটি অপমৃত্যু মামলা হয়েছে। পোষ্টমর্টেম রিপোর্ট পাওয়ার ভিত্তিতে পরবর্তীতে মামলা গ্রহণ ও আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

 

শেয়ার