Top
সর্বশেষ
সরকারের মূল অর্থনৈতিক সংস্কারের অংশ হতে প্রস্তুত বিশ্বব্যাংক সংস্কার কমিশনগুলোর কাজ শুরু অক্টোবরে, রিপোর্ট ডিসেম্বরে অন্তর্বর্তীকালীন সরকার অধ্যাদেশের খসড়ার চূড়ান্ত অনুমোদন বাংলাদেশ ব্যাংকের পর্ষদের পরিচালক হলেন ফাহমিদা খাতুন রাষ্ট্রায়ত্ত ৬ ব্যাংকের এমডির নিয়োগ বাতিল ইসলামী ব্যাংকের বোর্ড সভা অনুষ্ঠিত অশ্বিন-জাদেজার বীরত্বে চালকের আসনে ভার‍ত ঢাবিতে পিটিয়ে হত্যা: ছাত্রলীগ নেতাসহ তিন শিক্ষার্থী গ্রেপ্তার দায়িত্ব গ্রহণে অপারগতা প্রকাশ করায় ডিএসইতে ফের ২ স্বতন্ত্র পরিচালক নিয়োগ অভাবনীয় সব সুবিধা নিয়ে ভিসা ইনফিনিট ক্রেডিট কার্ড আনল সিটি ব্যাংক

পারিবারিক কলহের জেরে পুত্র-পুত্রবধূ নির্যাতনের শিকার

১৫ এপ্রিল, ২০২২ ৫:৩৪ অপরাহ্ণ
পারিবারিক কলহের জেরে পুত্র-পুত্রবধূ নির্যাতনের শিকার
শেরপুর প্রতিনিধি  :

শেরপুর জেলার ঝিনাইগাতী উপজেলার নলকুড়া ইউনিয়নের ভালুকা গ্রামে পারিবারিক কলহের জের ধরে পুরো পরিবার কর্তৃক মো. ফরহাদ হোসেন ও তার স্ত্রী ২ সন্তানের জননী মোছা. আখিঁ বেগম (৩২) অমানবিক শারীরিক নির্যাতনের শিকার হয়েছেন। ১৩ এপ্রিল এ ঘটনাটি ঘটে।

আহতের পরিবার ও প্রত্যক্ষদর্শীদের সুত্রে জানা গেছে, গত ১৫ বছর আগে দক্ষিণ ফুলহারী গ্রামের আলা উদ্দিনের মেয়ে আখিঁ বেগমের সাথে ভালুকা গ্রামের শহিদুর রহমানের ছেলে ফরহাদ হোসেনের সাথে পারিবারিক ভাবে বিবাহ হয়। বিবাহের পর কিছুদিন তারা তার পরিবারের সাথে একত্রে থাকার পর বাবার পরিবার থেকে ফরহাদ তার স্ত্রী আখিকে নিয়ে পৃথক হয়ে সুখে-শান্তিতে বসবাস করে আসলেও বিষয়টি তার পরিবার সহজ ভাবে মেনে নিতে পারেনি।

তাছাড়া ফরহাদের ছোট বোন সনিয়া কয়েকস্বামী ত্যাগ করে নিজ বাড়ীতে অবস্থান করায় বিভিন্ন ভাবে ফরহাদের পরিবারের শান্তি নষ্ঠ হতে থাকে।

ফরহাদের স্ত্রী আখি বেগম তার ননদ সনিয়া ও শাশুড়ী ফজিলা বেগমের সাথে বনিবনা না হওয়ায় তাদের রোশানলে পড়ে।এ কারণে আখি দম্পতিকে বাবার বাড়ী ছেড়ে দিতে চাপ দেয় ফজিলা বেগম ও তার পরিবার।

আর এতে পুর্ণ সমর্থন দেয় ওই পরিবারের প্রধান শহিদুর রহমানসহ তার মেয়ে ও অন্য ছেলেরা। ঘটনার দিন সকাল ১০টায় এসব ঘটনাকে কেন্দ্র করে এক দফা ফরহাদ ও তার স্ত্রী আখিকে মারধর করে এবং তাদেরকে তাদের থাকার ঘর থেকে বের করে দিয়ে তালা মেরে রাখে।

আখি দম্পতি নিরুপায় হয়ে একইদিন রাত ১০ ঘটিকার দিকে আশেপাশের লোকের সাহায্য নিয়ে তাদের থাকার ঘরের তালা খোলতে গেলে ফরহাদকে তার বাবা-মা দড়ি দিয়ে বেঁধে শীল দিয়ে (মসলা বাটার পাথর) দিয়ে পা সহ শরীরের বিভিন্ন স্থানে আঘাত করতে থাকে।

এমতাবস্থায় আখি তার স্বামীকে বাঁচাতে গেলে পরিবারের সকলেই হামলে পড়ে আখির উপর। তার উপর চালায় শারীরিক নির্যাতন। এলাকাবাসী আখি ও তার স্বামী ফরহাদকে উদ্ধার করে ভালুকা বাজারের পল্লী চিকিৎসক তারেকের কাছে নিয়ে গেলে পূণরায় হামলার শিকার হয় আখি দম্পতি। পরে স্থানীয় লোকজন তাদেরকে সেখান থেকে উদ্ধার করে ঝিনাইগাতী হাসপাতালে প্রেরণ করেন।

এরিপোর্ট লিখা পর্যন্ত আখি দম্পতি ঝিনাইগাতী হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। অপরদিকে আখির শ্বশুর সহ বাড়ীর অন্যান্য লোকজন আত্মগোপনে রয়েছেন।

এ ব্যাপারে আখি বেগম বাদী হয়ে ঝিনাইগাতী থানায় একটি অভিযোগ দায়ের করেছেন। তিনি এমন শারীরিক নির্যাতনের ন্যায় বিচার প্রার্থনা করেন।

এ ব্যাপারে ঝিনাইগাতী থানার অফিসার ইনচার্জ(ওসি) মনিরুল আলম ভুইয়া জানান, অভিযোগটি গুরুত্বের সাথে গ্রহন করেছি এবং যথাযথ তদন্তপূর্বক প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহনের জন্য সংশ্লিষ্ট অফিসারকে নির্দেশ দেয়া হয়েছে।

শেয়ার