Top

কেশবপুরের পূর্ব শত্রুতার জেরে মৎস্য ঘেরে বিষ প্রয়োগ

১৬ এপ্রিল, ২০২২ ৮:১৪ অপরাহ্ণ
কেশবপুরের পূর্ব শত্রুতার জেরে মৎস্য ঘেরে বিষ প্রয়োগ
অলিয়ার রহমান, কেশবপুর (যশোর) :

কেশবপুরে রাতের আঁধারে বিষ প্রয়োগ করে এক মৎস্য ঘের ব্যবসায়ীর মাছ মেরে ফেলার অভিযোগ উঠেছে। ঘটনা উল্লেখ করে শনিবার দুপুরে ওই মৎস্য ঘেরের মালিক উপজেলার বালিয়াডাঙ্গা গ্রামের আবুল কালাম আজাদ থানায় লিখিত অভিযোগ করেছেন।

অভিযোগ সূত্রে জানা গেছে, উপজেলার রাজনগর বাঁকাবর্শী গ্রামের বিল গড়ালিয়ায় ঘের ব্যবসায়ী আবুল কালাম আজাদ কৃষকের কাছ থেকে প্রায় ৬০ বিঘা জমি হারি নিয়ে মাছ চাষ করে আসছে। ওই মাছের ঘেরের ডিড সংক্রান্ত বিষয় নিয়ে এলাকার কতিপয় ব্যক্তির সাথে বিরোধ সৃষ্টি হয়। একপর্যায়ে ওই ব্যক্তিরা তার কাছে চাঁদা দাবি করে। চাঁদার টাকা দিতে অস্বীকার করায় তারা মাছের ঘেরের ক্ষয়ক্ষতি করার হুমকি দেয়।

গত শুক্রবার রাতে মাছের ঘেরের পানিতে গ্যাস ট্যাবলেট (বিষ) প্রয়োগ করায় বিভিন্ন প্রজাতির সাদা মাছ মরে ভেসে ওঠে। খবর পেয়ে শনিবার সকালে ঘেরে গিয়ে ওই ব্যবসায়ী দেখতে পান তার ঘেরের পানিতে মরা মাছ ভাসছে। তার দাবি, প্রায় ১৫ থেকে ২০ লাখ টাকার মাছ মরে ক্ষতি হয়েছে।

ঘটনা উল্লেখ করে ঘের ব্যবসায়ী আবুল কালাম আজাদ উপজেলার রাজনগর বাঁকাবর্শী গ্রামের ১২ জনের নামসহ অজ্ঞাতনামা ১৪/১৫ জনের বিরুদ্ধে থানায় লিখিত অভিযোগ করেছেন।

এ ব্যাপারে কেশবপুর থানার ডিউটি অফিসার উপপরিদর্শক আবু বাক্কার বলেন, ঘের ব্যবসায়ী আবুল আজাদ থানায় লিখিত অভিযোগ করেছেন। অভিযোগ তদন্ত করে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

 

শেয়ার