Top
সর্বশেষ
সরকারের মূল অর্থনৈতিক সংস্কারের অংশ হতে প্রস্তুত বিশ্বব্যাংক সংস্কার কমিশনগুলোর কাজ শুরু অক্টোবরে, রিপোর্ট ডিসেম্বরে অন্তর্বর্তীকালীন সরকার অধ্যাদেশের খসড়ার চূড়ান্ত অনুমোদন বাংলাদেশ ব্যাংকের পর্ষদের পরিচালক হলেন ফাহমিদা খাতুন রাষ্ট্রায়ত্ত ৬ ব্যাংকের এমডির নিয়োগ বাতিল ইসলামী ব্যাংকের বোর্ড সভা অনুষ্ঠিত অশ্বিন-জাদেজার বীরত্বে চালকের আসনে ভার‍ত ঢাবিতে পিটিয়ে হত্যা: ছাত্রলীগ নেতাসহ তিন শিক্ষার্থী গ্রেপ্তার দায়িত্ব গ্রহণে অপারগতা প্রকাশ করায় ডিএসইতে ফের ২ স্বতন্ত্র পরিচালক নিয়োগ অভাবনীয় সব সুবিধা নিয়ে ভিসা ইনফিনিট ক্রেডিট কার্ড আনল সিটি ব্যাংক

নোয়াখালীর হাতিয়ায় ডাক্তার না থাকায় রোগীর মৃত্যু

২৪ এপ্রিল, ২০২২ ৩:৪৩ অপরাহ্ণ
নোয়াখালীর হাতিয়ায় ডাক্তার না থাকায় রোগীর মৃত্যু
নোয়াখালি প্রতিনিধি :

নোয়াখালীর দ্বীপ উপজেলা হাতিয়ায় কর্মস্থলে ডাক্তার না থাকায় জরুরি বিভাগে দুই ঘন্টা ছটফট করতে করতে সালাউদ্দিন মিরন নামের এক রোগী মৃত্যু হয়েছে। এ ঘটনায় জেলা স্বাস্থ্য বিভাগ থেকে ৩ চিকিৎসককে ভাসানচরে বদলি ও তিন সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

রোববার সকাল ৮টার দিকে হাতিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এ ঘটনা ঘটে। ওই সময় কর্তব্যরত চিকিৎসকসহ কেউই কর্মস্থলে ছিলেন না বলে অভিযোগ করেছে মৃতের স্বজনরা। মৃত সালা উদ্দিন মিরন উপজেলার বেসরকারি একটি উন্নয়ন সংস্থার নিরাপত্তা প্রহরী ছিলেন। তার বাড়ি তমরদ্দি ইউনিয়নের পূর্ব খিরিদিয়া গ্রামে।

জেলা সিভিল সার্জন ডা. মাসুম ইফতেখার জানান, বিষয়টি জানার পর পরই প্রাতিষ্ঠানিক ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। জেলার কোম্পানীগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মো. সেলিমকে প্রধান করে তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটিকে আগামী পাঁচ কার্যদিবসের মধ্যে প্রতিবেদন দাখিল করতে বলা হয়েছে। প্রতিবেদন পেলে দোষীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।

মিরনের পরিবারের অভিযোগ, রোববার সকাল পৌনে ৬টার দিকে বুকে ব্যাথা নিয়ে মিরনকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসেন তারা। কিন্তু জরুরী বিভাগে গিয়ে কর্তব্যরত কোন চিকিৎসক কিংবা অন্য কাউকে পাওয়া যায়নি। প্রায় দুই ঘন্টা পর্যন্ত হাসপাতালের নিচ তলায় জরুরি বিভাগে ছটপট করতে করতে মারা যান মিরন। পরে সকাল ৮টার কিছু পর একজন চিকিৎসক এসে মিরনকে মৃত ঘোষণা করেন। এ ঘটনায় সুষ্ঠু তদন্ত ও দোষিদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবী করেছেন তারা।

খোঁজ নিয়ে জানা যায়, শনিবার রাত ৮টা থেকে জরুরী বিভাগে দায়িত্বে ছিলেন ডা. দিপ্ত কুরি, উপ-সহকারী কমিউনিটি চিকিৎসক (স্যাকমো) ইফতেখার সোহেল ও পরিচ্ছন্নতাকর্মী হিসেবে কর্মরত ছিলেন আশরাফ আলী। তারা রোববার সকাল ৮টা পর্যন্ত জরুরী বিভাগে দায়িত্ব পালন করার কথা ছিল। কিন্তু ভোর পৌনে ৬টা থেকে সকাল ৮টা পর্যন্ত তাদের কাউকেই পাওয়া যায়নি।

শেয়ার