Top

সাংবাদিক মিজানুর রহমান খানের দ্বিতীয় জানাজা সম্পন্ন

১২ জানুয়ারি, ২০২১ ১২:১১ অপরাহ্ণ
সাংবাদিক মিজানুর রহমান খানের দ্বিতীয় জানাজা সম্পন্ন

বিশিষ্ট সাংবাদিক ও প্রথম আলোর যুগ্ম সম্পাদক মিজানুর রহমান খানের দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার বেলা ১১ টার দিকে রাজধানীর সেগুনবাগিচায় ঢাকা রিপোর্টার্স ইউনিটি প্রাঙ্গণে মিজানুর রহমান খানের দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হয়।

ঢাকা রিপোর্টার্স ইউনিটির বর্তমান ও সাবেক নেতারা অংশ নেন জানাজায়। এছাড়া ঢাকা রিপোর্টার্স ইউনিটিসহ বিভিন্ন পর্যায়ের সাংবাদিকেরা জানাজায় অংশ নেন।

এর আগে মঙ্গলবার সকাল ১০ টার দিকে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি প্রাঙ্গণে মিজানুর রহমান খানের প্রথম জানাজা অনুষ্ঠিত হয়। সেখানে জানাজায় সুপ্রিম কোর্টের বিচারপতি, আইনজীবী ও সাংবাদিকেরা অংশ নেন।

মিজানুর রহমান খানের তৃতীয় জানাজা অনুষ্ঠিত হবে জাতীয় প্রেসক্লাব প্রাঙ্গণে। জাতীয় প্রেসক্লাব প্রাঙ্গণের জানাজা শেষে দুপুর ১২টায় মিজানুর রহমান খানের মরদেহ কারওয়ান বাজারে প্রথম আলো কার্যালয়ের সামনে আনা হবে শ্রদ্ধা নিবেদনের জন্য।

মিজানুর রহমান খানকে রাজধানীর মিরপুরে শহীদ বুদ্ধিজীবী কবরস্থানে দাফন করা হবে।

সোমবার সন্ধ্যায় রাজধানীর মহাখালীর ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান মিজানুর রহমান খান। তার বয়স হয়েছিল ৫৪ বছর। তিনি মা, স্ত্রী, তিন সন্তান, পাঁচ ভাই ও তিন বোন রেখে গেছেন।

মিজানুর রহমান খান গত ২৭ নভেম্বর করোনাভাইরাসে আক্রান্ত হন। তিনি প্রথমে ঢাকার গণস্বাস্থ্য নগর হাসপাতালে চিকিৎসা নেন। সেখানে সমস্যা বাড়লে গত ১০ ডিসেম্বর তাকে ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে দীর্ঘদিন নিবিড় পরিচর্যাকেন্দ্রে চিকিৎসাধীন ছিলেন। শারীরিক অবস্থার অবনতি হলে গত শনিবার বিকেলে তাকে লাইফ সাপোর্টে নেওয়া হয়। এরপর সোমবার সন্ধ্যা সোয়া ৫টায় তিনি হার্ট অ্যাটাক করেন। পরে ৬টা ৫ মিনিটে তাকে মৃত ঘোষণা করেন দায়িত্বরত চিকিৎসক।

শেয়ার