Top

ট্রাম্পের অ্যাকাউন্ট স্থায়ীভাবে বন্ধ করল স্ন্যাপচ্যাট

১৪ জানুয়ারি, ২০২১ ১১:৪০ পূর্বাহ্ণ
ট্রাম্পের অ্যাকাউন্ট স্থায়ীভাবে বন্ধ করল স্ন্যাপচ্যাট

ফেসবুক, টুইটার ও ইউটিউবের পর এবার যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্পের অ্যাকাউন্ট স্থায়ীভাবে বন্ধ করেছে সামাজিক যোগাযোগের আরেক মাধ্যম স্ন্যাপচ্যাট।

ক্যাপিটল হিলে হামলার পর সামাজিক যোগাযোগ প্ল্যাটফর্ম থেকে ট্রাম্পকে দূরে রাখার দাবি দিনদিন জোরালো হচ্ছে। এর প্রেক্ষিতেই স্থানীয় সময় বুধবার তার অ্যাকাউন্ট বন্ধ করা হয়েছে বলে জানায় যুক্তরাষ্ট্রভিত্তিক মাল্টিমিডিয়া ম্যাসেজিং অ্যাপ স্ন্যাপচ্যাট।

স্ন্যাপচ্যাট কর্মকর্তাদের শঙ্কা, ২০ জানুয়ারি অনুষ্ঠেয় জো বাইডেনের অভিষেক অনুষ্ঠানকে ঘিরে ফের সহিংসতা উসকে দিতে নিজের স্ন্যাপচ্যাট অ্যাকাউন্ট ব্যবহার করতে পারেন ট্রাম্প।

বার্তা সংস্থা এএফপির প্রশ্নের জবাবে স্ন্যাপচ্যাট বলে, ‘প্রেসিডেন্ট ট্রাম্প ভুল তথ্য, বিদ্বেষপ্রসূত বক্তব্য ছড়ানোর চেষ্টা করেছেন ও সহিংসতা উসকিয়ে দিয়েছেন, যা আমাদের নির্দেশনার সুস্পষ্ট লঙ্ঘন। জনগণের নিরাপত্তা বিবেচনায় আমরা স্থায়ীভাবে তার অ্যাকাউন্ট বন্ধের সিদ্ধান্ত নিয়েছি।’

৬ জানুয়ারি বাইডেনের জয়ের স্বীকৃতি দিতে যুক্তরাষ্ট্রের কংগ্রেস ভবন ক্যাপিটল হিলে যৌথ অধিবেশন চলছিল। এ সময় প্রেসিডেন্ট নির্বাচনের ফল পাল্টে দিতে সেখানে হামলা ও ভাঙচুর চালায় ট্রাম্পের সমর্থকরা।

ক্যাপিটল হিলে ওই হামলায় এক পুলিশ অফিসারসহ পাঁচ জনের মৃত্যু হয়। আহত হয় আরও অনেকে। হামলাকারীদের ট্রাম্প ‘দেশপ্রেমী’ হিসেবে উল্লেখ করে টুইট করেন।

আরও সহিংসতা ছড়িয়ে পড়ার আশঙ্কায় ওই ঘটনার পর ট্রাম্পের অ্যাকাউন্ট বন্ধ করে ফেসবুক, টুইটার ও ইউটিউব।

শেয়ার