Top

ভারতে কমছে বড় গ্যাস সিলিন্ডারের দাম

০৬ জুলাই, ২০২২ ৬:৩৩ অপরাহ্ণ
ভারতে কমছে বড় গ্যাস সিলিন্ডারের দাম
আন্তর্জাতিক ডেস্ক :

ভারতে ১৯ কেজির বাণিজ্যিক গ্যাস সিলিন্ডারের মূল্য কমছে, অন্যদিকে বাড়ছে বাড়িঘরে রান্নার কাজে ব্যবহৃত ১৪ কেজি গ্যাস সিলিন্ডারের দাম। ভারতীয় বার্তাসংস্থা পিটিআইয়ের বরাত দিয়ে বুধবার এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে হিন্দুস্তান টাইমস।

পিটিআইয়ের প্রতিবেদনে বলা হয়েছে, পশ্চিমবঙ্গ রাজ্যে বুধবার ১৯ কেজি বাণিজ্যিক সিলিন্ডারের দাম ৮ রুপি কমে হয়েছে ২ হাজার ১৩২ রুপি। এছাড়া দিল্লিতে এই দিন থেকে রাজধানী দিল্লিতে প্রতিটি ১৯ কেজি সিলিন্ডার বিক্রি হচ্ছে ২ হাজার ১৩ রুপিতে।

 

ভারতের বাণিজ্যিক রাজধানী মুম্বাইয়ে প্রতিটি ১৯ কেজি সিলিন্ডারের দাম রাখা হচ্ছে ১ হাজার ৯৭৩ রুপি এবং দেশটির দক্ষিণাঞ্চলের প্রধান শহর চেন্নাইয়ে এই সিলিন্ডার বিক্রি হচ্ছে ২ হাজার ১৭৮ রুপিতে।

চলতি মাসে এই নিয়ে দ্বিতীয় দফা দাম কমল ১৯ কেজি বাণিজ্যিক সিলিন্ডারের দাম। গত ১ জুলাই ১৯৮ টাকা কমেছিল।

এদিকে মঙ্গলবার ভারতের বিভিন্ন রাজ্যে ঘরোয়া সিলিন্ডার হিসেবে পরিচিত ১৪ কেজি গ্যাস সিলিন্ডারের দাম বেড়েছে। পশ্চিমবঙ্গে দাম ৫০ রুপি বাড়ানোয় ৬ জুলাই থেকে প্রতিটি ১৪ কেজি গ্যাস সিলিন্ডার বিক্রি হচ্ছে ১ হাজার ৭৯ রুপি।

 

অন্যদিকে রাজধানী দিল্লিতে সিলিন্ডার প্রতি ১৪২ রুপি বাড়ানো হয়েছে এলপিজির দাম। ফলে প্রতিটি ১৪ কেজি সিলিন্ডারের দাম ৬৯৪ রুপি থেকে বেড়ে পৌঁছেছে ৮৩৪ রুপিতে।

পশ্চিমবঙ্গে এই নিয়ে গত দু’মাসে ১০৩ রুপি বাড়ল ঘরোয়া রান্নার গ্যাসের সিলিন্ডারের দাম। এর আগে ১৯ মে ৩ রুপি বেড়ে রান্নার গ্যাসের দাম ১ হাজার ২৯ টাকা হয়েছিল। তার আগে ৭ মে ৫০ রুপি বেড়ে হাজারের গণ্ডি পার করেছিল এলপিজি সিলিন্ডারের দাম।

শেয়ার