Top

চাঁদপুর শাহরাস্তি অপরূপা নাট্যগোষ্ঠীর ২৬ তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন

২১ জানুয়ারি, ২০২১ ১১:২৪ পূর্বাহ্ণ
চাঁদপুর শাহরাস্তি অপরূপা নাট্যগোষ্ঠীর ২৬ তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন
চাঁদপুর প্রতিনিধি :

‘নাটক হোক অসুন্দরের বিরুদ্ধে শৈল্পিক প্রতিবাদ’ এই স্লোগানকে সামনে রেখে চাঁদপুর শাহরাস্তি উপজেলার একমাত্র নাট্য ও সাংস্কৃতিক সংগঠন শাহরাস্তি অপরূপা নাট্যগোষ্ঠীর ২৬ তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন করা হয়েছে।

বুধবার (২০ জানুয়ারি)  উত্তর ঠাকুরবাজারস্থ প্রধান কার্যালয়ে কেক কেটে আনন্দঘন পরিবেশে সংগঠনটির প্রতিষ্ঠা বার্ষিকী পালন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শাহরাস্তি অপরূপা নাট্যগোষ্ঠীর উপদেষ্টা বিশিষ্ট সমাজসেবক, শিল্পপতি আলহাজ্ব সফিক মজুমদার। প্রধান বক্তা হিসাবে উপস্থিত ছিলেন, শাহরাস্তি অপরূপা নাট্যগোষ্ঠীর প্রধান উপদেষ্টা ও শাহরাস্তি উপজেলা কমিউনিটি পুলিশ সভাপতি বীর মুক্তিযোদ্ধা অধক্ষ্য এম এ আউয়াল মজুমদার।

শাহরাস্তি অপরূপা নাট্যগোষ্ঠীর ভারপ্রাপ্ত সভাপতি সৈয়দ আমরুজ্জামান সবুজের সভাপতিত্বে সাধারণ সম্পাদক এরশাদ আলম বেপারীর সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শাহরাস্তি অপরূপা নাট্যগোষ্ঠীর উপদেষ্টা ডাক্তার মফিজুর রহমান মজুমদার, অপরূপা নাট্যগোষ্ঠীর  উপদেষ্টা ও শাহরাস্তি প্রেসক্লাবের সভাপতি কাজী হুমায়ুন কবির,  অপরূপা নাট্যগোষ্ঠীর উপদেষ্টা ও প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মাসুদ রানা, শাহরাস্তি উপজেলা মমফস্বল সাংবাদিক ফোরামের সাধারণ সম্পাদক নোমান হোসেন আখন্দ।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন শাহরাস্তি অপরূপা নাট্যগোষ্ঠীর সিনিয়র সহসভাপতি শওকত হোসেন রুবেল,  সহসভাপতি শিল্পী আতাউর,  সাংগঠনিক সম্পাদক বি এম নয়ন, দপ্তর সম্পাদক রকি সাহা,  প্রচার সম্পাদক শিল্পী আরমান হোসেন,  নাট্য সম্পাদক আখের হোসেন , সন্মানিত সদস্য নাজমুল হক জুয়েল,  সাকিল হোসেন মজুমদার,  শিল্পী হাবিবুর রহমান রুবেল, রৌশনারা বেগম, শাহনাজ আক্তার, আল আমিন সহ সংগঠনের সদস্য বৃন্দ।

বক্তারা বলেন ১৯৯৬ সালের আগে শাহরাস্তি উপজেলায় কোন ধরনের নাটক বা সাংস্কৃতিক সংগঠন ছিলো না। ১৯৯৬ সালে উপজেলার কৃতি সন্তান বিশিষ্ট সাংবাদিক ও নাট্যকার রোটারিয়ান মোঃ জাহাঙ্গীর আলম হৃদয় উপজেলার মানুষের সুখ দুঃখ, বাল্যবিবাহ, যৌতুক, সন্ত্রাস, মাদক মুক্ত সমাজ গড়তে জনসচেতনতা সৃষ্টির লক্ষে ক্ষুদ্র পরিসরে সাংস্কৃতিক চর্চা শুরু করেন।

আজ এই সংগঠন ধিরে ধিরে উপজেলায় নয় শুধু জেলা, বিভাগে এমন কি দেশের বাহিরেও শাহরাস্তি অপরূপা নাট্যগোষ্ঠীর পরিচিত রয়েছে।

শাহরাস্তি অপরূপা নাট্যগোষ্ঠী র ২৬ তম প্রতিষ্ঠা বার্ষিকীতে উপস্থিত সবাইকে সুদুর প্রবাস থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে শুভেচ্ছা বক্তব্য রাখেন শাহরাস্তি অপরূপা নাট্যগোষ্ঠী ও সাংস্কৃতিক সংগঠন এর প্রতিষ্ঠাতা সভাপতি বিশিষ্ট সাংবাদিক ও নাট্যকার রোটারিয়ান মোঃ জাহাঙ্গীর আলম হৃদয়। তিনি তার বক্তব্যে বলেন, আজ সংগঠেনের যে অর্জন এটি আমার একার নয় এটি সকলের অর্জন।

তিনি স্বরন করেন প্রয়াত শাহরাস্তি অপরূপা নাট্যগোষ্ঠীর উপদেষ্টা সিদ্দিকুর রহমান হেডমাস্টারকে, প্রয়াত উপদেষ্টা অধ্যাপক কবিরুল ইসলাম মজুমদারকে, উপদেষ্টা প্রয়াত বিশিষ্ট লেখক কবি পীযুষ কান্তি রায় চৌধুরীকে, প্রয়াত সদস্য, মাসুদ আলম, মিজানুর রহমান, অলক সহ সকলের বিদাহী আত্মার মাগফেরাত কামনা করেন।

চলতি বছরেই শাহরাস্তি অপরূপা নাট্যগোষ্ঠী পরিবারের পক্ষ থেকে সাংস্কৃতিক সংগঠন, সাংস্কৃতিক কর্মী, মুক্তিযোদ্ধা, শিক্ষক সহ নানান পেশায় অবদান রাখায় সন্মাননা স্বারক , পারিবারিক মিলন মেলা করার ঘোষণা দেন। আর এটি বাস্তবায়ন করতে সকলের আন্তরিক  সহযোগিতা কামনা করেছেন।

শেয়ার