Top
সর্বশেষ

১০ আগস্ট পর্যন্ত নূপুর শর্মাকে গ্রেফতার নয়: সুপ্রিম কোর্ট

১৯ জুলাই, ২০২২ ৪:৫১ অপরাহ্ণ
১০ আগস্ট পর্যন্ত নূপুর শর্মাকে গ্রেফতার নয়: সুপ্রিম কোর্ট
নিজস্ব প্রতিবেদক :

মহানবীকে (সা.) নিয়ে বিতর্কিত মন্তব্যের জেরে দায়ের হওয়া এফআইআরের ভিত্তিতে আগামী ১০ আগস্ট পর্যন্ত নূপুর শর্মাকে গ্রেফতার করা যাবে না। মঙ্গলবার এই বিজেপি নেত্রীর পক্ষে এমন রায়ই দিয়েছে ভারতের শীর্ষ আদালত।

বিচারপতি সূর্যকান্ত ও জেবি পাড়িয়ালার অবকাশকালীন বেঞ্চ নির্দেশ দিয়েছে যে, এই সময়ের মধ্যে নূপুর শর্মার বিরুদ্ধে কঠোর পদক্ষেপ নেওয়া যাবে না।

সোমবার গ্রেফতার এড়াতে শীর্ষ আদালতের দ্বারস্থ হয়েছিলেন নূপুর শর্মা। বিভিন্ন রাজ্যে তার বিরুদ্ধে দায়ের হওয়া এফআইআরের ভিত্তিতে তাকে যেন গ্রেফতার করা না হয়, নিজের আইনজীবীর মাধ্যমে সেই আবেদন জানান তিনি।

উল্লেখ্য, নূপুরের মন্তব্যে বিতর্কের আগুনে জ্বলেছে দেশের বিভিন্ন প্রান্তে। এই প্রেক্ষাপটে দেশের একাধিক রাজ্যে নূপুরের বিরুদ্ধে এফআইআর দায়ের করা হয়।

কয়েকদিন আগে সুপ্রিম কোর্টে এই বিজেপি নেত্রীর বিতর্কিত মন্তব্যের সমালোচনা করা হয়। ভারতের বিভিন্ন প্রান্তে যে অশান্ত পরিবেশ তৈরি হয়েছে সেজন্য নূপুর শর্মাই দায়ী বলে মন্তব্য করেন আদালত। এই ঘটনায় দেশবাসীর কাছে তাকে ক্ষমা চাওয়ার নির্দেশ দেওয়া হয়।

অপরদিকে এই মামলায় কেন্দ্র ও রাজ্যগুলোকে নোটিশ দিয়েছে আদালত। সব এফআইআর একত্রিত করার যে আবেদন জানিয়েছিলেন নূপুর শর্মা তার ভিত্তিতেই এই নোটিশ দেওয়া হয়েছে বলে জানা গেছে। আগামী ১০ আগস্ট এই মামলার পরবর্তী শুনানির দিন ধার্য করা হয়েছে।

বিপি/এএস

 

শেয়ার