Top

কুয়াশায় বঙ্গবন্ধু সেতুর টোলপ্লাজা বন্ধ, তীব্র যানজটে ভোগান্তিতে যাত্রীরা

২১ জানুয়ারি, ২০২১ ৩:০২ অপরাহ্ণ
কুয়াশায় বঙ্গবন্ধু সেতুর টোলপ্লাজা বন্ধ, তীব্র যানজটে ভোগান্তিতে যাত্রীরা
সিরাজগঞ্জ প্রতিনিধি :

ঘন কুয়াশার কারণে বুধবার রাত সাড়ে ১২ টার দিকে সিরাজগঞ্জ জেলার বঙ্গবন্ধু সেতুর টোল প্লাজা বন্ধ করে সেতুর উপর দিয়ে যান চলাচল বন্ধ রাখা হয়। এতে সেতুর পশ্চিম পাড় মহাসড়কের প্রায় ৩০ কিলোমিটার মহাসড়কজুড়ে যানবাহন ঠায় দাঁড়িয়ে থাকায় তীব্র যানজটের সৃষ্টি হয়ে চরম ভোগান্তিতে পড়ে যাত্রীরা।

প্রায় আড়াই ঘণ্টা বন্ধ থাকার পর রাত ৩ টার দিকে টোল প্লাজা চালু করা হলেও ভোর সাড়ে ৫ টায় আবারও তা বন্ধ করে দেয়া হয়। এতে সেতুর উপর যান চলাচল সম্পূর্ণ বন্ধ হয়ে পশ্চিম সংযোগ মহাসড়কে তীব্র যানজটের সৃষ্টি হয়।

ঢাকামুখী লেনে হাজার হাজার যানবাহন সেতু পাড়ি দিতে না পেরে দাঁড়িয়ে থাকায় এমন পরিস্থিতির সৃষ্টি হয়েছে। বঙ্গবন্ধু সেতু পশ্চিম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোসাদ্দেক হোসেন এসব তথ্য নিশ্চিত করে জানান, ঘন কুয়াশায় দুর্ঘটনা এড়াতেই কর্তৃপক্ষ বঙ্গবন্ধু সেতুর উপর যান চলাচল বন্ধ করে দেয়ায় যানজট প্রকট আকার ধারণ করেছে। এছাড়াও নলকা সেতুর উপর একটি দুর্ঘটনার কারণে এ মহাসড়কে তীব্র যানজটের সৃষ্টি হয়েছে।

তবে মহাসড়কে যানজট নিরসনে ও শান্তি শৃঙ্খলা রক্ষায় পুলিশ সার্বক্ষণিক কাজ করে যাচ্ছে বলে জানান তিনি।

এদিকে বঙ্গবন্ধু সেতুর দায়িত্বে নিয়োজিত ট্রাফিক কন্ট্রোলার হালিমুজ্জামান বলেন, কুয়াশার কারণে দুর্ঘটনা রোধে সেতুর উপর দিয়ে স্বাভাবিকের চেয়ে অনেক কম যানবাহন ছাড়া হচ্ছে। যে কারণে যানজটের তীব্রতা বৃদ্ধি পেয়ে সাময়িক সমস্যা হচ্ছে। তবে যানজট নিরসনে তারা সব ধরণের প্রচেষ্টা অব্যাহত রেখেছেন বলে জানান। এ রিপোর্ট লেখা পর্যন্ত মহাসড়কে ধীরগতিতেই যানবাহন চলাচল অব্যাহত ছিল।

শেয়ার