Top
সর্বশেষ

শেখ হাসিনার বিচার গুলিস্তান মোড়ে করা উচিত: দুদু

১৯ অক্টোবর, ২০২৪ ৫:১৮ অপরাহ্ণ
শেখ হাসিনার বিচার গুলিস্তান মোড়ে করা উচিত: দুদু

গণহত্যা চালানো শেখ হাসিনার বিচার রাজধানীর গুলিস্তান মোড়ে করা উচিত বলে মন্তব্য করেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু।

শনিবার (১৯ অক্টোবর) জাতীয় প্রেসক্লাবের তফাজ্জল হোসেন মানিক মিয়া হলে এক গোলটেবিল বৈঠকে তিনি এ কথা বলেন।

দুদু বলেন, স্বৈরাচার যেভাবে নির্বিচারে মানুষ হত্যা করেছে তাদের বিচার হাইকোর্ট, সুপ্রিম কোর্ট, নিম্ন আদালতে নয়, গুলিস্তান মোড়ে করা উচিত।

তিনি বলেন, এই দেশ স্বাধীন করতে এক সাগর রক্ত দিয়েছে মানুষ। এ রকম রক্ত পূর্ব এশিয়ার কোনো জাতি দেয়নি। শুধু তাই নয়, বিশ্বের অন্য কোনো জাতি দিয়েছে কি না আমার জানা নেই।

বিএনপির এই নেতা বলেন, স্বাধীন দেশে ৫২ বছর পরে গণতন্ত্র ও সুশাসন প্রতিষ্ঠার জন্য কথা বলাটা বড় ট্রাজেডি। এর থেকে বেরিয়ে আসতে হলে মানুষকে ভোটের অধিকার দিতে হবে। নির্বাচন করার ক্ষমতা দিতে হবে। গণতন্ত্র প্রতিষ্ঠা ছাড়া বাংলাদেশকে রক্ষার কোনো পথ নেই।

শামসুজ্জামান দুদু বলেন, আমরা চোর উৎপাদকের হাতে পড়েছিলাম। শেখ মুজিবের অপশাসনের ভয়ংকর পরিণতি আমরা দেখেছি। তার দুই কন্যা যা করেছে সেটিও ইতিহাসের ভয়ংকর অধ্যায় হিসেবে থাকবে।

তিনি বলেন, অন্তর্বর্তী সরকারের ব্যর্থ হওয়ার কোনো সুযোগ নেই। যদিও এ সরকারের যারা আছেন তারা হয়তো রাজনীতি করেনি। কিন্তু তারা জ্ঞানী। তাদের মতো জানাশোনা লোক বাংলাদেশে কমই আছে। রাজনীতি বুঝতে হবে, না বুঝলে আমাদের কাছে আসুন, বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের কাছে যান।

এম জি

শেয়ার