Top

সূচকের সামান্য উত্থান আর লেনদেনের পতনে সপ্তাহ শেষ

২১ জানুয়ারি, ২০২১ ৩:২৯ অপরাহ্ণ
সূচকের সামান্য উত্থান আর লেনদেনের পতনে সপ্তাহ শেষ
পুঁজিবাজার ডেস্ক :

সপ্তাহের শেষ কার্যদিবস বৃহস্পতিবার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের সামান্য উত্থানে লেনদেন শেষ হয়েছে। সূচক সামান্য বাড়লেও এদিন টাকার পরিমাণে লেনদেন এবং বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর কমেছে।

ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, দিনশেষ ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫৮৩৬পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১২৯৪ পয়েন্টে এবং ডিএসই–৩০ সূচক .৯৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২২০৮ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ৩৬০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৩২ টির, দর কমেছে ১৪৩ টির এবং দর অপরিবর্তিত রয়েছে ৮৫টির।

ডিএসইতে ১ হাজার ২১৩ কোটি ৪৫ লাখ টাকার লেনদেন হয়েছে। যা আগের দিন থেকে ২০২ কোটি ৫৯ লাখ টাকা কম। আগের দিন লেনদেন হয়েছিল ১ হাজার ৪১৬ কোটি ৪ লাখ টাকার।

অপরদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৫৮.৮৩ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৭ হাজার ৪৫.৮৬ পয়েন্টে। সিএসইতে ২৫৬টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে।

এসব প্রতিষ্ঠানের মধ্যে ৯৮টির দর বেড়েছে, কমেছে ১০৫টির আর ৫৩টির দর অপরিবর্তিত রয়েছে। সিএসইতে ৫৮ কোটি ৩৩ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

শেয়ার