Top
সর্বশেষ
এখন পর্যন্ত রাষ্ট্রপতিকে সরানোর উদ্যোগ নেই: প্রধান উপদেষ্টার উপপ্রেস সচিব শাহবাগে আর জনসভা ও সমাবেশ করতে না দেওয়ার সিদ্ধান্ত সরকারের স্কয়ার টেক্সটাইলসের লভ্যাংশ ঘোষণা ‘রাজনৈতিক কারণে নয়, শৃঙ্খলাভঙ্গের দায়ে ২৫২ এসআইকে অব্যাহতি’ সারদা পুলিশ একাডেমিতে প্রশিক্ষণরত ২৫২ এসআইকে অব্যাহতি চাঁদপুরে ধান ক্ষেতে ব্লাস্ট সংক্রমণে দুশ্চিন্তায় কৃষক জামায়াতের নিবন্ধন: খারিজ হওয়া আপিল পুনরুজ্জীবিত করলেন আদালত ছয় মাসে ব্যাংকগুলোর সিএসআর ব্যয় কমেছে ১২ শতাংশ ব্যাংকে পাঠানো রেমিট্যান্স ঠিকমতো পাচ্ছে না স্বজনরা আমিরাতে দ্রুত ভিসা সমস্যা সমাধানের আশ্বাস রাষ্ট্রদূতের

১৯০ অভিবাসন প্রত্যাশীকে উদ্ধার করেছে ফ্রান্স

০৪ সেপ্টেম্বর, ২০২২ ৭:১৩ অপরাহ্ণ
১৯০ অভিবাসন প্রত্যাশীকে উদ্ধার করেছে ফ্রান্স
আন্তর্জতিক ডেস্ক :

চ্যানেল পাড়ি দেওয়ার চেষ্টার সময় ফ্রান্স প্রায় ১৯০ জন অভিবাসন প্রত্যাশীকে উদ্ধার করেছে। ইংল্যান্ডের দক্ষিণাঞ্চল এবং ফ্রান্সের উত্তরাঞ্চলীয় জলসীমা থেকে তাদের উদ্ধার করা হয়।

কর্তৃপক্ষ এ খবর জানিয়ে এক বিবৃতিতে বলেছে, শনিবার নৌ-টহলবাহিনী ৬০ জনকে এবং পরে আরও ৫০ জনকে উদ্ধার করে। এ ছাড়া ফ্রান্সের আধাসামরিক বাহিনী প্রথমে ৪৭ জন এবং পরে আরও ২৯ জনকে উদ্ধারে সক্ষম হয়।

ওই বিবৃতিতে আরও বলা হয়েছে, ২৪ ঘণ্টারও কম সময়ের মধ্যে প্রায় ১৯০ জনকে উদ্ধার করা হয়েছে।

হাতে বানানো নৌকা নিয়ে বিপজ্জনক চ্যানেল পাড়ি দিয়ে ইংল্যান্ডে অভিবাসন প্রত্যাশীর সংখ্যা দিনদনই বাড়ছে। কর্তৃপক্ষ নিরাপত্তা জোরদার করে তা ঠেকানোরও চেষ্টা করছে।

ফ্রান্সের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে এক হিসেবে বলা হয়েছে, চলতি বছর ১ জানুয়ারি থেকে ১৩ জুন পর্যন্ত ২০ হাজার লোক চ্যানেল পাড়ি দেওয়ার উদ্যোগ নেয়। এ সংখ্যা গত বছরের একই সময়ের তুলনায় ৬৮ শতাংশ বেশি। ব্রিটিশ সরকারও গত মাসে একই তথ্য প্রকাশ করেছে। সূত্র: বাসস

শেয়ার