Top

খুলনার শেরে বাংলা রোডের শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ

২৫ জানুয়ারি, ২০২১ ৬:৫০ অপরাহ্ণ
খুলনার শেরে বাংলা রোডের শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ
খুলনা প্রতিনিধি :

খুলনা সড়ক ও জনপথ বিভাগ মহানগরীর শেরে বাংলা রোডের ২২৮টি অবৈধ স্থাপনার মধ্যে শতাধিক স্থাপনা উচ্ছেদ করেছে।

সোমবার (২৫ জানুয়ারি) সন্ধ্যা পর্যন্ত এই উচ্ছেদ করা হয়। এর আগে খুলনা শহরকে যানজটমুক্ত করে গড়ে তুলতে ১৭ জানুয়ারি শেরেবাংলা সড়ক প্রশস্তকরণ কাজে অবৈধ স্থাপনা উচ্ছেদ শুরু করে সড়ক ও জনপথ বিভাগ।

নগরীর বঙ্গবন্ধু চত্বর (ময়লাপোতা মোড়) থেকে গল্লামারী হয়ে জিরো পয়েন্ট পর্যন্ত সড়কটি চার লেনে উন্নীত করতে কাজ করছে খুলনা সড়ক বিভাগ। মোট প্রকল্প ব্যয় ১০০ কোটি টাকা। এর মধ্যে সড়ক সম্প্রসারণে ৮০ কোটি ৭৮ লাখ টাকার কার্যাদেশ দেয়া হয়েছে মাহাবুব ব্রাদার্স নামে একটি ঠিকাদারি প্রতিষ্ঠানকে।

ভারী বুলডোজার দিয়ে ৫তলা একটি ভবন থেকে শুরু করে টিনসেটের ঘর সবই ভেঙে ফেলা হয়েছে। ময়লাপোতা সন্ধ্যা বাজারের একাংশ, শেরেবাংলা রোডের দুই পাশে মোটরসাইকেল গ্যারেজ, মুদি দোকান, বেশ কয়েকটি বহুতল ভবনের একাংশ, পাখি বিক্রির দোকান, সাইনবোর্ড তৈরির দোকানসহ বেশ কিছু অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়।

সড়ক ও জনপথ অধিদফতর, খুলনা বিভাগের স্টেট ও আইন কর্মকর্তা অনিন্দিতা রায় জানান, নগরীর বঙ্গবন্ধু চত্বর (ময়লাপোতা মোড়) থেকে গল্লামারী হয়ে জিরো পয়েন্ট মোট ২২৮টি অবৈধ স্থাপনা রয়েছে। যাদেরকে অনেক আগেই নোটিশ দেওয়া হয়েছিল। কিন্তু তারা নিজেরা সরে না যাওয়ায় ১৭ জানুয়ারি থেকে ২৭ জানুয়ারি এসব অবৈধ স্থাপনা ভেঙে ফেলা হচ্ছে। ইতিমধ্যে সোমবার পর্যন্ত প্রায় ১০০ টি অবৈধ স্থাপনা ভেঙে ফেলা হয়েছে।

শেয়ার