Top
সর্বশেষ
এখন পর্যন্ত রাষ্ট্রপতিকে সরানোর উদ্যোগ নেই: প্রধান উপদেষ্টার উপপ্রেস সচিব শাহবাগে আর জনসভা ও সমাবেশ করতে না দেওয়ার সিদ্ধান্ত সরকারের স্কয়ার টেক্সটাইলসের লভ্যাংশ ঘোষণা ‘রাজনৈতিক কারণে নয়, শৃঙ্খলাভঙ্গের দায়ে ২৫২ এসআইকে অব্যাহতি’ সারদা পুলিশ একাডেমিতে প্রশিক্ষণরত ২৫২ এসআইকে অব্যাহতি চাঁদপুরে ধান ক্ষেতে ব্লাস্ট সংক্রমণে দুশ্চিন্তায় কৃষক জামায়াতের নিবন্ধন: খারিজ হওয়া আপিল পুনরুজ্জীবিত করলেন আদালত ছয় মাসে ব্যাংকগুলোর সিএসআর ব্যয় কমেছে ১২ শতাংশ ব্যাংকে পাঠানো রেমিট্যান্স ঠিকমতো পাচ্ছে না স্বজনরা আমিরাতে দ্রুত ভিসা সমস্যা সমাধানের আশ্বাস রাষ্ট্রদূতের

দামেস্ক বিমানবন্দরে ইসরায়েলের হামলা, সিরিয়ার ৫ সেনা নিহত

১৭ সেপ্টেম্বর, ২০২২ ১১:০৯ পূর্বাহ্ণ
দামেস্ক বিমানবন্দরে ইসরায়েলের হামলা, সিরিয়ার ৫ সেনা নিহত
নিজস্ব প্রতিবেদক :

সিরিয়ার দামেস্ক আন্তর্জাতিক বিমানবন্দর ও রাজধানীর আরও বেশ কয়েকটি জায়গা লক্ষ্য করে বিমান হামলা চালিয়েছে ইসরায়েল। এতে সিরিয়ার ৫ সেনা নিহত হওয়ার পাশাপাশি বেশ কিছু স্থাপনা ধ্বংস হয়েছে। শনিবার (১৭ সেপ্টেম্বর) কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরার এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

সিরিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় এক বিবৃতিতে জানিয়েছে, ইসরায়েলের ছোড়া ক্ষেপণাস্ত্রের অধিকাংশই প্রতিরক্ষা ব্যবস্থার মাধ্যমে থামিয়ে দেওয়া হয়েছে।

তবে ইসরায়েলের এ হামলার কারণে বিমানবন্দরের কোনো ফ্লাইট কার্যক্রমের ওপর প্রভাব পড়ছে কি না সে ব্যাপারে স্পষ্ট কিছু জানানো হয়নি।

মন্ত্রণালয়টি তাদের ওয়েবসাইটে জানায়, বাংলাদেশ সময় ভোর ৩টা ৪৫মিনিটের সময় ইসরায়েল বিমানবন্দর ও শহরের দক্ষিণাঞ্চলে ক্ষেপণাস্ত্র হামলা চালায়।

আঞ্চলিক কূটনৈতিক ও গোয়েন্দা সূত্রগুলো জানিয়েছে, হিজবুল্লাহসহ সিরিয়া ও লেবাননের মিত্রদের কাছে অস্ত্র সরবরাহের জন্য তেহরান বিমান রুট ব্যবহার করে থাকে। তাদের এ কার্যক্রমকে ব্যাহত করতেই মূলত ইসরায়েল সিরিয়ার বিমানবন্দরগুলোতে হামলা জোরদার করেছে।

বিপি/এএস

শেয়ার