Top
সর্বশেষ
এখন পর্যন্ত রাষ্ট্রপতিকে সরানোর উদ্যোগ নেই: প্রধান উপদেষ্টার উপপ্রেস সচিব শাহবাগে আর জনসভা ও সমাবেশ করতে না দেওয়ার সিদ্ধান্ত সরকারের স্কয়ার টেক্সটাইলসের লভ্যাংশ ঘোষণা ‘রাজনৈতিক কারণে নয়, শৃঙ্খলাভঙ্গের দায়ে ২৫২ এসআইকে অব্যাহতি’ সারদা পুলিশ একাডেমিতে প্রশিক্ষণরত ২৫২ এসআইকে অব্যাহতি চাঁদপুরে ধান ক্ষেতে ব্লাস্ট সংক্রমণে দুশ্চিন্তায় কৃষক জামায়াতের নিবন্ধন: খারিজ হওয়া আপিল পুনরুজ্জীবিত করলেন আদালত ছয় মাসে ব্যাংকগুলোর সিএসআর ব্যয় কমেছে ১২ শতাংশ ব্যাংকে পাঠানো রেমিট্যান্স ঠিকমতো পাচ্ছে না স্বজনরা আমিরাতে দ্রুত ভিসা সমস্যা সমাধানের আশ্বাস রাষ্ট্রদূতের

নেপালে ভূমিধসে নিহত ১৭, নিখোঁজ আরও ৬

১৭ সেপ্টেম্বর, ২০২২ ৫:১৯ অপরাহ্ণ
নেপালে ভূমিধসে নিহত ১৭, নিখোঁজ আরও ৬
আন্তর্জাতিক ডেস্ক :

নেপালে ভারি বৃষ্টির কারণে ভূমিধসে অন্তত ১৭ জন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও ৭ জন। শনিবার (১৭ সেপ্টেম্বর) দেশটির কর্মকর্তারা বিষয়টি নিশ্চিত করে জানান, নেপালের পশ্চিমাঞ্চলে এ ঘটনা ঘটেছে।

দুযোর্গের কবলে পড়ে এখনো আরও ৬ জন নিখোঁজ রয়েছেন। তাদের উদ্ধারে চেষ্টা চালাচ্ছেন উদ্ধারকর্মীরা।

দেশটির পুলিশের মুখপাত্র ড্যান বাহাদুর কার্কি জানিয়েছেন, আচ্ছাম জেলায় এ ঘটনা ঘটে। এটি রাজধানী কাঠমান্ডু থেকে পশ্চিমে ৪৫০ কিলোমিটার (২৮১ মাইল) দূরে অবস্থিত। টানা বৃষ্টিতে পাঁচটি ঘরের ওপর মাটি চাপা পড়ে। এতে হতাহতের ঘটনা ঘটে। খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে ধ্বংসস্তূপ থেকে মরদেহগুলো উদ্ধার করেন টিমের সদস্যরা।

আহতদের উদ্ধার করে স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে। নিখোঁজ অন্যদেরও উদ্ধারের চেষ্টা চলছে বলেও জানান তিনি।

জুন থেকে সেপ্টেম্বর, বর্ষা মৌসুমে ভারি বৃষ্টির কারণে নেপালে বন্যা ও ভূমিধসের ঘটনা ঘটে। দেশটির পরিসংখ্যান অনুযায়ী, চলতি বছরে এ পর্যন্ত ভারি বৃষ্টির কারণে বন্যা ও ভূমিধসে ৪৮ জনের প্রাণহানির ঘটনা ঘটেছে। নিখোঁজ হয়েছেন আরও ১২ জন।

শেয়ার