Top
সর্বশেষ
এখন পর্যন্ত রাষ্ট্রপতিকে সরানোর উদ্যোগ নেই: প্রধান উপদেষ্টার উপপ্রেস সচিব শাহবাগে আর জনসভা ও সমাবেশ করতে না দেওয়ার সিদ্ধান্ত সরকারের স্কয়ার টেক্সটাইলসের লভ্যাংশ ঘোষণা ‘রাজনৈতিক কারণে নয়, শৃঙ্খলাভঙ্গের দায়ে ২৫২ এসআইকে অব্যাহতি’ সারদা পুলিশ একাডেমিতে প্রশিক্ষণরত ২৫২ এসআইকে অব্যাহতি চাঁদপুরে ধান ক্ষেতে ব্লাস্ট সংক্রমণে দুশ্চিন্তায় কৃষক জামায়াতের নিবন্ধন: খারিজ হওয়া আপিল পুনরুজ্জীবিত করলেন আদালত ছয় মাসে ব্যাংকগুলোর সিএসআর ব্যয় কমেছে ১২ শতাংশ ব্যাংকে পাঠানো রেমিট্যান্স ঠিকমতো পাচ্ছে না স্বজনরা আমিরাতে দ্রুত ভিসা সমস্যা সমাধানের আশ্বাস রাষ্ট্রদূতের

বিশ্বের সর্ববৃহৎ খাদ্যপণ্যের বাজারে আগুন

২৫ সেপ্টেম্বর, ২০২২ ৯:৪১ অপরাহ্ণ
বিশ্বের সর্ববৃহৎ খাদ্যপণ্যের বাজারে আগুন
আন্তর্জাতিক ডেস্ক :

বিশ্বের সবচেয়ে বড় খাদ্যপণ্যের পাইকারি বাজার রুঙ্গিস ইন্টারন্যাশনাল মার্টে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। প্যারিসের ওরলি বিমানবন্দরের কাছে বাজারটিতে রোববার আগুন লাগে।

বার্তা সংস্থা অ্যাসোসিয়েটেড প্রেস ও মার্কিন গণমাধ্যম ওয়াশিংটন পোস্টের প্রতিবেদন অনুযায়ী, ফ্রান্সের ফায়ার অ্যান্ড ইমার্জেন্সি সার্ভিসের কর্মীরা আগুন নিয়ন্ত্রণে কাজ করছে।

রুঙ্গিস ইন্টারন্যাশনাল মার্টে ফ্রান্সসহ বিশ্বের সব অঞ্চল থেকে সংগৃহীত তাজা শাক-সবজি, মাছ-মাংস, ফুল, খাদ্যশস্য, সামুদ্রিক খাদ্য, দুধ ও দুগ্ধজাত পণ্য বিক্রি হয়। ইউরোপের সব দেশের পাইকারি ব্যবসায়ীরা এ বাজার থেকে পণ্য সংগ্রহ করেন।

প্যারিস শহরের দক্ষিণাংশে অবস্থিত এ বাজারটির আশপাশের এলাকা ছেড়ে যেতে সবার প্রতি আহ্বান জানিয়েছে স্থানীয় ফায়ার সার্ভিস বিভাগ। ঘটনাস্থলের বহুদূর থেকে আকাশে ধোঁয়ার কুণ্ডলী উড়তে দেখা গেছে বলেও উল্লেখ করা হয়েছে প্রতিবেদনে।

রুঙ্গিস মার্ট প্রায় ৬০০ একর জায়গা জুড়ে অবস্থিত, যেন রীতিমতো একটা শহর। বিশ্বের বিভিন্ন দেশের ১৩ হাজার মানুষ এ বাজারে কাজ করে। প্রতিদিন তিন হাজারের বেশি ট্রাক পণ্য নিয়ে যাতায়াত করে এ বাজারে।

প্লাস্টিক, কাগজ, স্টাইরোফোম, জ্বালানিসহ বিপুল পরিমাণ দাহ্যবস্তুর মজুত রয়েছে বাজারটিতে। অগ্নিকাণ্ডে হতাহতের কোনো খবর তাৎক্ষণিকভাবে পাওয়া যায়নি। চারপাশ থেকে যে ধোঁয়ার কুণ্ডলী দেখা যাচ্ছে তাতে বাজারটির বড় অংশ অগ্নিকবলিত হয়েছে বলে ধারণা করা হচ্ছে।

স্থানীয় দমকল বিভাগের কর্মকর্তা ক্যাপ্টেন মার্ক লি মইনের বরাতে অ্যাসোসিয়েটেড প্রেসের খবরে বলা হয়েছে, অগ্নিকাণ্ডে কেউ হতাহত হয়নি। বাজারটির ফুটবল মাঠ সাইজের (১.৭ একর) একটি গুদাম থেকে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়। এরইমধ্যে আগুন নিয়ন্ত্রণে আনা হয়েছে এবং সেখান থেকে আগুন ছড়িয়ে পড়ার আর কোনো সম্ভাবনা নেই।

শেয়ার