Top
সর্বশেষ
এখন পর্যন্ত রাষ্ট্রপতিকে সরানোর উদ্যোগ নেই: প্রধান উপদেষ্টার উপপ্রেস সচিব শাহবাগে আর জনসভা ও সমাবেশ করতে না দেওয়ার সিদ্ধান্ত সরকারের স্কয়ার টেক্সটাইলসের লভ্যাংশ ঘোষণা ‘রাজনৈতিক কারণে নয়, শৃঙ্খলাভঙ্গের দায়ে ২৫২ এসআইকে অব্যাহতি’ সারদা পুলিশ একাডেমিতে প্রশিক্ষণরত ২৫২ এসআইকে অব্যাহতি চাঁদপুরে ধান ক্ষেতে ব্লাস্ট সংক্রমণে দুশ্চিন্তায় কৃষক জামায়াতের নিবন্ধন: খারিজ হওয়া আপিল পুনরুজ্জীবিত করলেন আদালত ছয় মাসে ব্যাংকগুলোর সিএসআর ব্যয় কমেছে ১২ শতাংশ ব্যাংকে পাঠানো রেমিট্যান্স ঠিকমতো পাচ্ছে না স্বজনরা আমিরাতে দ্রুত ভিসা সমস্যা সমাধানের আশ্বাস রাষ্ট্রদূতের

বুধবার বিকেল থেকে অনলাইনে টিকার নিবন্ধন: স্বাস্থ্যমন্ত্রী

২৬ জানুয়ারি, ২০২১ ৭:২০ অপরাহ্ণ
বুধবার বিকেল থেকে অনলাইনে টিকার নিবন্ধন: স্বাস্থ্যমন্ত্রী
অনলাইন ডেস্ক :

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বুধবার (২৭ জানুয়ারি) বিকেলে দেশে করোনা ভ্যাকসিন প্রয়োগের প্রাথমিক কার্যক্রম উদ্বোধন করবেন। উদ্বোধনের পরপরই নিবন্ধনের জন্য অনলাইন ‘সুরক্ষা’ প্ল্যাটফর্ম খুলে দেওয়া হবে।

তারপর দেশব্যাপী ভ্যাকসিন দেওয়ার কার্যক্রম শুরু হয়ে যাবে। আমরা আশা করি, ফেব্রুয়ারির ৭ তারিখ ব্যাপকহারে এ কার্যক্রম শুরু করতে পারবো।

মঙ্গলবার (২৬ ফেব্রুয়ারি) বিকেলে রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতালে ভ্যাকসিন কার্যক্রম উদ্বোধনের প্রস্তুতি পরিদর্শন শেষে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক এসব কথা বলেন।

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেন, করোনা রোগীর চিকিৎসায় রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতাল সবচেয়ে ভালো করেছে। তাই প্রধানমন্ত্রীর পছন্দে এ হাসপাতালে প্রথম করোনা টিকাদান কার্যক্রম শুরু করা হবে।

তিনি বলেন, প্রাথমিকভাবে স্বাস্থ্যকর্মী থেকে শুরু করে বিভিন্ন পেশার ২৫ জনকে ভ্যাকসিন প্রয়োগের মাধ্যমে কার্যক্রম শুরু হবে।

তিনি আরও বলেন, উদ্বোধনের পর নিবন্ধনের জন্য ‘সুরক্ষা’ প্ল্যাটফর্ম খুলে দেওয়া হবে। যারা নিবন্ধন করতে পারবেন না, তারা ভ্যাকসিন কেন্দ্রে গিয়েও নিবন্ধন করতে পারবেন। সেই ব্যবস্থাও আমরা রেখেছি। এজন্য জেলা-উপজেলা পর্যায়ে টিমও গঠন করা হয়েছে।

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতালের ভ্যাকসিন কার্যক্রম উদ্বোধনের প্রস্তুতি পরিদর্শন শেষে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালের টিকাদান কেন্দ্র পরিদর্শন করেন।

শেয়ার