Top
সর্বশেষ
এখন পর্যন্ত রাষ্ট্রপতিকে সরানোর উদ্যোগ নেই: প্রধান উপদেষ্টার উপপ্রেস সচিব শাহবাগে আর জনসভা ও সমাবেশ করতে না দেওয়ার সিদ্ধান্ত সরকারের স্কয়ার টেক্সটাইলসের লভ্যাংশ ঘোষণা ‘রাজনৈতিক কারণে নয়, শৃঙ্খলাভঙ্গের দায়ে ২৫২ এসআইকে অব্যাহতি’ সারদা পুলিশ একাডেমিতে প্রশিক্ষণরত ২৫২ এসআইকে অব্যাহতি চাঁদপুরে ধান ক্ষেতে ব্লাস্ট সংক্রমণে দুশ্চিন্তায় কৃষক জামায়াতের নিবন্ধন: খারিজ হওয়া আপিল পুনরুজ্জীবিত করলেন আদালত ছয় মাসে ব্যাংকগুলোর সিএসআর ব্যয় কমেছে ১২ শতাংশ ব্যাংকে পাঠানো রেমিট্যান্স ঠিকমতো পাচ্ছে না স্বজনরা আমিরাতে দ্রুত ভিসা সমস্যা সমাধানের আশ্বাস রাষ্ট্রদূতের

রাশিয়া-ক্রিমিয়ার সংযোগকারী সেতুতে ভয়াবহ আগুন

০৮ অক্টোবর, ২০২২ ৩:১০ অপরাহ্ণ
রাশিয়া-ক্রিমিয়ার সংযোগকারী সেতুতে ভয়াবহ আগুন
নিজস্ব প্রতিবেদক :

রাশিয়ার সঙ্গে ক্রিমিয়াকে সংযোগকারী গুরুত্বপূর্ণ একটি সেতুতে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। স্থানীয় সময় শনিবার কেরচ নামের ওই সেতুতে আগুনের সূত্রপাত হয়। এরপরেই সেতুটিতে যান চলাচল বন্ধ রাখা হয়েছে। ওই সেতুটি রাশিয়ার মূল ভূখণ্ডের সঙ্গে ক্রিমিয়া উপদ্বীপকে যুক্ত করেছে। একটি জ্বালানি ট্যাঙ্কে আগুন লাগার পর ওই সেতুতে আগুন ধরে যায়। রাশিয়ার রাষ্ট্রীয় বার্তা সংস্থা রিয়া নভোস্তি এ তথ্য নিশ্চিত করেছে।

এক বিবৃতিতে জানানো হয়েছে, ওই সেতু দিয়েই ইউক্রেনে যুদ্ধরত রুশ সৈন্যদের কাছে বিভিন্ন জিনিস সরবরাহ করা হয়। কিন্তু অগ্নিকাণ্ডের ফলে প্রধান এই সরবরাহ পথ ঝুঁকির মধ্যে পড়ে গেছে।

সেতুর একটি সড়কে বিস্ফোরণের ফলে রেল সেকশনে তেলের ট্যাঙ্কারে আগুন ধরে যায়। এরপরেই ওই সড়ক ধসে পড়ে। ২০১৪ সালে নিজেদের ভূখণ্ডের সঙ্গে ক্রিমিয়াকে যুক্ত করে রাশিয়া। বর্তমানে ওই কেরচ সেতু দিয়েই সামরিক জিনিসপত্র আনা নেওয়া করছিল মস্কো।

শনিবার রিয়া নভোস্তির এক প্রতিবেদনে জানানো হয় যে, ক্রিমিয়ার ওই সেতুটির একটি অংশে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। তবে কী কারণে এই দুর্ঘটনা ঘটেছে সে বিষয়টি নিশ্চিত নয়।

তাস নিউজ এজেন্সির এক প্রতিবেদনেও দুর্ঘটনার বিষয়টি নিশ্চিত করা হয়েছে। ইউক্রেনের গণমাধ্যমেও ওই সেতুর একটি সড়ক ও রেল অংশে অগ্নিকাণ্ডের বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

রুশ কর্মকর্তারা বলছেন, অধিকৃত ক্রিমিয়ান উপদ্বীপ এবং রাশিয়ার মধ্যে একমাত্র ক্রসিংয়ে একটি লরি বিস্ফোরণের পর ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে।

ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কির উপদেষ্টা মিখাইলো পোডোলিয়াক এই ক্ষতিকে কেবল ‘শুরু’ বলে অভিহিত করেছেন। তবে সরাসরি ইউক্রেন এক্ষেত্রে দায় স্বীকার করেনি।

এক টুইট বার্তায় তিনি বলেন, সব অবৈধ জিনিস ধ্বংস করতে হবে। ইউক্রেন থেকে যা কিছু চুরি হয়েছে তা ফিরিয়ে আনতে হবে। রাশিয়ার দখল থেকে সবকিছু মুক্ত করতে হবে

বিপি/এএস

শেয়ার