Top
সর্বশেষ
এখন পর্যন্ত রাষ্ট্রপতিকে সরানোর উদ্যোগ নেই: প্রধান উপদেষ্টার উপপ্রেস সচিব শাহবাগে আর জনসভা ও সমাবেশ করতে না দেওয়ার সিদ্ধান্ত সরকারের স্কয়ার টেক্সটাইলসের লভ্যাংশ ঘোষণা ‘রাজনৈতিক কারণে নয়, শৃঙ্খলাভঙ্গের দায়ে ২৫২ এসআইকে অব্যাহতি’ সারদা পুলিশ একাডেমিতে প্রশিক্ষণরত ২৫২ এসআইকে অব্যাহতি চাঁদপুরে ধান ক্ষেতে ব্লাস্ট সংক্রমণে দুশ্চিন্তায় কৃষক জামায়াতের নিবন্ধন: খারিজ হওয়া আপিল পুনরুজ্জীবিত করলেন আদালত ছয় মাসে ব্যাংকগুলোর সিএসআর ব্যয় কমেছে ১২ শতাংশ ব্যাংকে পাঠানো রেমিট্যান্স ঠিকমতো পাচ্ছে না স্বজনরা আমিরাতে দ্রুত ভিসা সমস্যা সমাধানের আশ্বাস রাষ্ট্রদূতের

ইসরায়েলি সৈন্যদের গুলিতে ২ ফিলিস্তিনির মৃত্যু

০৮ অক্টোবর, ২০২২ ৭:২৪ অপরাহ্ণ
ইসরায়েলি সৈন্যদের গুলিতে ২ ফিলিস্তিনির মৃত্যু
আন্তর্জাতিক ডেস্ক :

অধিকৃত পশ্চিম তীরে গ্রেপ্তার অভিযান পরিচালনার সময় শুরু হওয়া সংঘর্ষে দুই ফিলিস্তিনিকে গুলি চালিয়ে হত্যা করেছে ইসরায়েলি সামরিক বাহিনী। শনিবার উপত্যকার জেনিন শহরে ইসরায়েলি বাহিনীর সাথে সংঘর্ষের সময় প্রাণহানির এই ঘটনা ঘটেছে বলে ফিলিস্তিনের স্বাস্থ্য কর্মকর্তারা জানিয়েছেন।

ইসরায়েলি সামরিক বাহিনী বলেছে, উপত্যকার সশস্ত্র ইসলামিক জিহাদ গোষ্ঠীর এক বন্দুকধারীকে গ্রেফতারের অভিযানের সময় ফিলিস্তিনিদের গুলিবর্ষণের মুখে পড়ে নিরাপত্তা বাহিনী।

টুইটারে দেওয়া বার্তায় ইসরায়েলি সেনাবাহিনী বলেছে, সৈন্যদের লক্ষ্য করে বিস্ফোরক ও মলতোভ ককটেল নিক্ষেপ করে কয়েক ডজন ফিলিস্তিনি। পাশাপাশি গুলিও চালায় তারা। পরে ইসরায়েলি নিরাপত্তা বাহিনীর সদস্যরা সশস্ত্র সন্দেহভাজনদের লক্ষ্য করে গুলি চালায়। এতে দুজন নিহত হয়েছেন।

ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয় বলেছে, ইসরায়েলি সৈন্যদের গুলিতে দুই ফিলিস্তিনি নিহত এবং ১১ জন আহত হয়েছেন। তবে এই বিষয়ে তাৎক্ষণিকভাবে ফিলিস্তিনি কর্তৃপক্ষের (পিএ) কোনো মন্তব্য পাওয়া যায়নি।

ফিলিস্তিনি স্বাধীনতাকামী সংগঠন ইসলামিক জিহাদের ঘাঁটি রয়েছে জেনিনে। এই শহরের আশপাশে প্রায় প্রত্যেক দিনই ইসরায়েলি বাহিনীর সাথে ফিলিস্তিনিদের সংঘর্ষের ঘটনা ঘটছে। আগামী ১ নভেম্বর ইসরায়েলের নির্বাচনের আগে পশ্চিম তীরের অস্থিতিশীল নিরাপত্তা পরিস্থিতি তেলআবিবের উদ্বেগ বাড়িয়ে দিয়েছে।

এক বিবৃতিতে ইসলামিক জিহাদ বলেছে, দখলদার বাহিনী যত বেশি অপরাধ সংঘটিত করবে, প্রতিরোধ আন্দোলন তত কঠোর হবে।

গত ৩১ মার্চ পশ্চিম তীরে অপারেশন ব্রেকওয়াটার নামে বিচ্ছিন্নতাবাদবিরোধী এক অভিযান শুরু করে ইসরায়েলি সামরিক বাহিনী। ইসরায়েলের ভেতরে ফিলিস্তিনিদের ছুরি হামলায় প্রাণহানির সংখ্যা বৃদ্ধি পাওয়া এই অভিযান পরিচালনা করছে তেলআবিব। মার্চে শুরু হওয়া অপারেশন ব্রেকওয়াটারে পশ্চিম তীরে এখন পর্যন্ত ৭০ জনের বেশি ফিলিস্তিনি নিহত হয়েছেন।

সূত্র: রয়টার্স।

শেয়ার