Top

হাজীগঞ্জে প্রচারণা শেষে ভোটের হিসাব-নিকাশে দু’মেয়র প্রার্থী

২৯ জানুয়ারি, ২০২১ ১২:৫৬ অপরাহ্ণ
হাজীগঞ্জে প্রচারণা শেষে ভোটের হিসাব-নিকাশে দু’মেয়র প্রার্থী
হাজীগঞ্জ প্রতিনিধি :

কাল ৩০ জানুয়ারী শনিবার চাঁদপুরের হাজীগঞ্জ পৌরসভার মেয়র, ১২টি ওয়ার্ডের সাধারণ আসনের ৫২জন কাউন্সিলর ও সংরক্ষিত আসনের ৩টি পদের জন্য নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। এবারের নির্বাচনে মেয়র পদে ২ জন, সাধারণ আসনের কাউন্সিলর পদে ৫২ জন এবং সংরক্ষিত মহিলা আসনের কাউন্সিলর পদে ১৫ জন প্রতিদ্বন্দিতা করতে যাচ্ছেন।

নির্বাচনে হাজীগঞ্জ পৌরসভার ৪৫ হাজার ৩৪৮ জন ভোটার ১২টি ওয়ার্ডের ২০ টি কেন্দ্রে ২৫৬ টি কক্ষে সকাল ৮ টা থেকে বিকেল ৪ টা পর্যন্ত তাদের ভোটাধিকার প্রদান করবেন।

এদিকে জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ তোফায়েল হোসেন জানান, নির্বাচন কমিশনের নির্দেশ মোতাবেক ভোটের দিন সকালে ভোট কেন্দ্রে ব্যালট পেপার পৌছবে। এ ছাড়াও প্রতিটি ভোট কেন্দ্রে ১জন করে মোট ১২ জন বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেটসহ ১জন বিজ্ঞ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট নিয়োগ দেয়া হয়েছে। নির্বাচন সুষ্ঠু করতে পর্যাপ্ত পরিমাণ আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য মোতায়েন রয়েছে বলে তিনি জানান।

বৃহস্পতিবার রাত ১২টা শেষ হয়েছে মেয়র, সাধারণ কাউন্সিলর ও সংরক্ষিত নারী কাউন্সিলর প্রার্থীদের সকল প্রচার-প্রচারণা। এখন দেশের বড় দু’রাজনৈতিক দলের মনোনীত মেয়র প্রার্থীদের মাঝে চলছে ভোটের মূল হিসাব-নিকাশ। ভোট গ্রহন ও গণনা শেষে প্রাপ্ত ফলাফলে কে হাসবেন বিজয়ের হাসি, এ নিয়ে চলছে ভাোটারদের নানা জল্পনা-কল্পনা।

এদিকে নৌকার মনোনীত প্রার্থী বর্তমান মেয়র আ স ম মাহবুব-উল আলম লিপন যেসব উন্নয়ন করেছেন এ জন্য তিনি পৌর নাগরিকদের ভোটে বিজয়ের হাসি হাসবেন বলে তিনি আশাবাদী রয়েছেন। আর নৌকার প্রার্থীকে বিজয়ী করার জন্য স্থানীয় আওয়ামীলীগসহ অঙ্গসহযোগী সংগঠনের নেতা-কর্মীরা ভোটের মাঠে এক জোট হয়ে প্রচার কার্যক্রম চালিয়েছেন। প্রচার কাজে স্থানীয় নেতা-কর্মীদের সাথে কেন্দ্রীয় যুবলীগ ও জেলা আওয়ামীলীগ নেতৃবৃন্দ যোগ দিয়েছেন। সবাই ঐক্য হয়ে ভোট কেন্দ্রে অবস্থান নিয়ে নৌকার বিজয় মিছিল নিয়ে তবেই নেতা-কর্মীরা ঘরে ফিরবেন।

অপরদিকে ধানের শীষের প্রার্থী সাবেক মেয়র আ. মান্নান খান বাচ্চুকে বিজয় করার লক্ষে কেন্দ্রীয় বিএনপির কার্যনির্বাহী কমিটির সদস্য ও জেলা বিএনপির সাবেক সভাপতি লায়ন ইঞ্জি. মমিনুল হকের নেতৃত্বে প্রচারণার শেষ দিন পর্যন্ত ভোটের মাঠে ছিলেন নেতাকর্মীরা। তারা আশাবাদী রয়েছেন ধানের শীষের বিজয় নিশ্চিত।

শেয়ার