Top

মহিলা স্বাস্থ্যকর্মীকে মারধর, আ.লীগ নেতার বিরুদ্ধে মামলা

২৯ জানুয়ারি, ২০২১ ২:৩২ অপরাহ্ণ
মহিলা স্বাস্থ্যকর্মীকে মারধর, আ.লীগ নেতার বিরুদ্ধে মামলা
নেত্রকোণা প্রতিনিধি :

হাম-রুবেলা টিকা প্রদানকালে মহিলা স্বাস্থ্য কর্মীকে মারধর ও লাঞ্চিত করার অভিযোগে নেত্রকোণার  আটপাড়ায়  আওয়ামী লীগ নেতার বিরুদ্ধে থানায় মামলা দায়ের করা হয়েছে।

স্বাস্থ্য কর্মী সুরাইয়া আক্তারকে মারধরের ঘটনায় আটপাড়া  উপজেলার স্বরমশিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শেখ নূর মোহাম্মদের বিরুদ্ধে এ মামলা দায়ের করা হয়েছে।

 শেখ নূর মোহাম্মদ রূপচন্দ্রপুর পূর্বপাড়া গ্রামের মৃত ইজ্জত আলী মাষ্টারের ছেলে।

আটপাড়া উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ শরীফ আহম্মেদ বাদী হয়ে সরকারি কাজে বাঁধা দেয়া এবং মহিলা স্বাস্থ্য কর্মীকে লাঞ্চিত ও মারধরের অভিযোগে গত বুধবার রাতেই শেখ নূর মোহাম্মদের বিরুদ্ধে আটপাড়া থানায় এই মামলাটি দায়ের করেন।

মামলার সংক্ষিপ্ত বিবরণে প্রকাশ, স্বরমুশিয়া ইউনিয়নের দায়িত্বপ্রাপ্ত মহিলা স্বাস্থ্যকর্মী সুরাইয়া আক্তার গত  বুধবার রূপচন্দ্রপুর গ্রামের পূর্বপাড়া খাঁ বাড়িতে মঙ্গলবার হামরুবেলা টিকা দেয়ার কথা ছিল। সরকারীকাজে অনত্র ব্যস্থ থাকায় সুরাইয়া আক্তার ওইদিন সে সেখানে যেতে পারেনি। পরদিন বুধবার স্বাস্থ্যকর্মী সুরাইয়া রূপচন্দ্রপুর পূর্বপাড়া খাঁ বাড়িতে টিকা প্রদান করতে গেলে শেখ নূর মোহাম্মদ তাকে চার্জ করে অশালীন ও অকথ্য ভাষায় গালিগালাজ শুরু করে।  সুরাইয়া এর প্রতিবাদ করায় নূর মোহাম্মদ উত্তেজিত হয়ে তাকে বেদম মারধর করে। এ সময় তার সাথে থাকা সহকারী ফয়জুর রহমান বাঁধা দিলে নূর মোহাম্মদ তাকেও বেদম মারধর করেন। স্বাস্থ্যকর্মী সুরাইয়া তাৎক্ষনিক বিষয়টি আটপাড়া উপজেলা স্বাস্থ্য কর্মকর্তাকে জানিয়ে ন্যায় বিচার প্রার্থণা করেন।

বিষয়টি জানাজানি হলে স্বাস্থ্য বিভাগের কর্মকর্তা কর্মচারী ও স্বাস্থ্যকর্মীদের মধ্যে চরম ক্ষোভের সৃষ্টি হয়।

এ ব্যপারে স্বাস্থ্যকর্মী সুরাইয়া আক্তারের সাথে যোগাযোগ করলে তিনি কান্নাজড়িত কণ্ঠে বলেন, আমি একজন মাঠ পর্যায়ের সরকারী মহিলা কর্মচারী। আমাকে লোকজনের সামনে নূর মোহাম্মদ শারীরিকভাবে লাঞ্চিত করেছে। আমি স্থানীয় প্রশাসনসহ প্রধানমন্ত্রীর কাছে এই ন্যাক্কার জনক ঘটনার দৃষ্টান্তমূলক শাস্তির জোর দাবী জানাই।

আটপাড়া উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ শরীফ আহম্মেদ জানান, বিষয়টি খুবই দুঃখজনক। এ ঘটনার জন্য মাঠ পর্যায়ে স্বাস্থ্য সেবায় বিঘ্ন ঘটবে। বিষয়টি উর্ধ্বতন কর্তৃপক্ষকে জানিয়ে থানায় মামলা করা হয়েছে।

 অভিযুক্ত স্বরমশিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শেখ নূর মোহাম্মদের সাথে মোবাইলে একাধিকবার যোগাযোগের চেষ্টা করা হলেও মোবাইল বন্ধ থাকায় তার বক্তব্য নেয়া সম্ভব হয়নি।

আটপাড়া থানার অফিসার ইনচার্জ মোঃ জাফর ইকবালের সাথে যোগাযোগ করলে তিনি স্বাস্থ্যকর্মীকে মারধরের ঘটনায় থানায় মামলা দায়েরের কথা স্বীকার করে বলেন, বিষয়টি তদন্তের জন্য অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) এ কে এম মনিরুল ইসলাম বৃহস্পতিবার দুপুরে ঘটনাস্থল পরিদর্শন করে প্রত্যক্ষদর্শীদের সাক্ষাৎকার গ্রহন করেছে।  মামলার প্রেক্ষিতে আসামিকে গ্রেপ্তারের জোর চেষ্টা চলছে।

উল্লেখ্য যে, মাঠ পর্যায়ে এসব উশৃংখল নেতাদের আচরণ সরকারের উন্নয়ন, স্বাস্থ্যসেবা সহ সার্বিক  অর্জন ম্লান হচ্ছে। এদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা জরুরি হয়ে পড়েছে।

  তৃণমূল পর্যায়ে নেতা কর্মী সহ এলাকাবাসী নেত্রকোণা’র আটপাড়া উপজেলার স্বরমশিয়া ইউনিয়ন আওয়ামী লীগের মেয়াদ উত্তীর্ণ কমিটির ভেঙ্গে দেয়ার জোর দাবী জানাচ্ছেন।

শেয়ার