Top

কলারোয়ায় ভোট বর্জন করেছেন মেয়র প্রার্থী তুহিন ও নার্গিস

৩০ জানুয়ারি, ২০২১ ২:৩৮ অপরাহ্ণ
কলারোয়ায় ভোট বর্জন করেছেন মেয়র প্রার্থী তুহিন ও নার্গিস
সাতক্ষীরা প্রতিনিধি :

সাতক্ষীরার কলারোয়া পৌরসভা নির্বাচনে ভোট শুরু হওয়ার দুই ঘন্টার মধ্যে ভোট বর্জন করেছেন বিএনপি ও স্বতন্ত্র মেয়র প্রার্থী শেখ শরিফুজ্জামান তুহিন ও নার্গিস সুলতানা। নজিরবিহীন ভোট কারচুপি, এজেন্টদের কেন্দ্র থেকে বের করে দেওয়া, ভোটারদের কাছ থেকে ব্যালট কেড়ে নিয়ে নৌকা প্রতীকে সিল মারা ও নৌকা প্রতীকে সিল মারা ব্যালট সরবরাহের অভিযোগে মেয়র প্রার্থীরা ভোট বর্জনের ঘোষণা দেন।

এদিকে, মেয়র প্রার্থী ছাড়াও ৩নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী আসাদ খান, প্রার্থী রফিকুল ইসলাম ও মোজাহিদুল ইসলাম ভোট বর্জনের ঘোষণা দিয়েছেন।

বিএনপির মেয়র প্রার্থী শরিফুজ্জামান তুহিন বলেন, প্রত্যেক কেন্দ্র থেকে তার এজেন্টদের মারপিট করে বের করে দেয়া হয়েছে। নৌকায় সিল মারা ব্যালট সরবরাহ করা হয়েছে। তিনি প্রতিকার চাইতে উপস্থিত ম্যাজিস্ট্রেট ও পুলিশ কর্মকর্তাদের সহযোগিতা চাইলেও তাকে সহযোগিতা করা হয়নি বরং লাঞ্চিত করে বের করে দেওয়া হয়েছে।

স্বতন্ত্র মেয়র প্রার্থী নার্গিস সুলতানা সংবাদ সম্মেলনে একই অভিযোগ করে বলেন, তার এজেন্টদের কেন্দ্র থেকে বের করে দেওয়া হয়েছে। ভোটারদের কাছ থেকে ব্যালট কেড়ে নিয়ে নৌকা প্রতীকে সিল মারা হচ্ছে এবং কোথাও কোথাও নৌকা প্রতীকে সিল মারা ব্যালট সরবরাহ করা হচ্ছে।

প্রসঙ্গত, নির্বাচনে ৫ জন মেয়র প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করার কথা থাকলেও বর্তমান মেয়র আক্তারুল আগেই সরে দাঁড়িয়েছিলেন। আর আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী গতকাল সরে দাঁড়ানোয় মূলত ৩ প্রার্থীর মধ্যে লড়াই হওয়ার কথা ছিলো। কিন্তু ভোট শুরুর পর বিভিন্ন অভিযোগে সরকার দলীয় মেয়র প্রার্থী ছাড়া আর কেউ নির্বাচনের মাঠে থাকলো না।

শেয়ার