Top
সর্বশেষ
এখন পর্যন্ত রাষ্ট্রপতিকে সরানোর উদ্যোগ নেই: প্রধান উপদেষ্টার উপপ্রেস সচিব শাহবাগে আর জনসভা ও সমাবেশ করতে না দেওয়ার সিদ্ধান্ত সরকারের স্কয়ার টেক্সটাইলসের লভ্যাংশ ঘোষণা ‘রাজনৈতিক কারণে নয়, শৃঙ্খলাভঙ্গের দায়ে ২৫২ এসআইকে অব্যাহতি’ সারদা পুলিশ একাডেমিতে প্রশিক্ষণরত ২৫২ এসআইকে অব্যাহতি চাঁদপুরে ধান ক্ষেতে ব্লাস্ট সংক্রমণে দুশ্চিন্তায় কৃষক জামায়াতের নিবন্ধন: খারিজ হওয়া আপিল পুনরুজ্জীবিত করলেন আদালত ছয় মাসে ব্যাংকগুলোর সিএসআর ব্যয় কমেছে ১২ শতাংশ ব্যাংকে পাঠানো রেমিট্যান্স ঠিকমতো পাচ্ছে না স্বজনরা আমিরাতে দ্রুত ভিসা সমস্যা সমাধানের আশ্বাস রাষ্ট্রদূতের

ডেঙ্গু প্রতিরোধে ঈগল কয়েলের কর্মশালা

২২ ডিসেম্বর, ২০২২ ১১:২৭ পূর্বাহ্ণ
ডেঙ্গু প্রতিরোধে ঈগল কয়েলের কর্মশালা
নিজস্ব প্রতিবেদক :

ঈগল মশার কয়েলের উদ্যোগে সুবিধাবঞ্চিত শিশুদের স্কুলে ডেঙ্গু প্রতিরোধ ও সচেতনতামূলক বিশেষ কর্মশালা শুরু হয়েছে। সম্প্রতি ‘সচেতন থাকি সুরক্ষিত রাখি’ এই প্রতিপাদ্যে কর্মশালাটি শুরু করা হয়।

এরই ধারাবাহিকতায় রাজধানীর সুবিধাবঞ্চিত শিশুদের জুম বাংলাদেশ স্কুল পরিদর্শন করেন কাজী এন্টারপ্রাইজেস লিমিটডের সিইও রফিকল আমীন এবং সিনিয়র ব্র্যান্ড ম্যানেজার ইশতিয়াক নাহিদসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা।

রাজধানীর প্রভাত আনন্দ স্কুল, বিসিএফডিএফ বর্ণমালা স্কুল, ছায়াতল বিদ্যাপীঠ স্কুলে শুরু হয়ে কার্যক্রমটি দেশব্যাপী বিভিন্ন সুবিধাবঞ্চিত শিশুদের স্কুলে চলমান থাকবে।

কর্মশালায় সুবিধাবঞ্চিত শিশু-কিশোরদের এডিস মশা শনাক্তকরণ, ডেঙ্গু জ্বরে আক্রান্ত হলে করণীয়, এডিস মশা নিধন ও প্রতিরোধের জন্য পরিচ্ছন্নতা বিষয়ক প্রশিক্ষণ ও সচেতনতা সৃষ্টি করা হয়।

সচেতনতা সৃষ্টির অংশ হিসেবে শিশুদের জন্য আয়োজন করা হয় সেমিনারের ও হাতে কলমে পরিচ্ছন্নতা প্রশিক্ষণের কার্যক্রম। সেই সঙ্গে, স্কুলের ক্লাসরুমে টাঙানো হয় বিভিন্ন ধরনের সচেতনতামূলক ফেস্টুন।

কর্মশালা শেষে সুবিধাবঞ্চিত শিশুদের মাঝে ঈগল মশার কয়েল বিতরণ করা হয়। প্রশিক্ষণ কার্যক্রম সঞ্চালনা করেন শিশুতোষ ম্যাগাজিন টইটুম্বুর’র প্রতিষ্ঠাতা জনাব হাসনাইন সাবিহ নায়েকসহ আরও অনেকে।

প্রসঙ্গত, ঈগল মশার কয়েল কাজী এন্টারপ্রাইজেস লিমিটেডের ব্র্যান্ডের একটি পণ্য।

শেয়ার