Top
সর্বশেষ
এখন পর্যন্ত রাষ্ট্রপতিকে সরানোর উদ্যোগ নেই: প্রধান উপদেষ্টার উপপ্রেস সচিব শাহবাগে আর জনসভা ও সমাবেশ করতে না দেওয়ার সিদ্ধান্ত সরকারের স্কয়ার টেক্সটাইলসের লভ্যাংশ ঘোষণা ‘রাজনৈতিক কারণে নয়, শৃঙ্খলাভঙ্গের দায়ে ২৫২ এসআইকে অব্যাহতি’ সারদা পুলিশ একাডেমিতে প্রশিক্ষণরত ২৫২ এসআইকে অব্যাহতি চাঁদপুরে ধান ক্ষেতে ব্লাস্ট সংক্রমণে দুশ্চিন্তায় কৃষক জামায়াতের নিবন্ধন: খারিজ হওয়া আপিল পুনরুজ্জীবিত করলেন আদালত ছয় মাসে ব্যাংকগুলোর সিএসআর ব্যয় কমেছে ১২ শতাংশ ব্যাংকে পাঠানো রেমিট্যান্স ঠিকমতো পাচ্ছে না স্বজনরা আমিরাতে দ্রুত ভিসা সমস্যা সমাধানের আশ্বাস রাষ্ট্রদূতের

এনআরবিসি ব্যাংকের শততম শাখা উদ্বোধন

২৯ ডিসেম্বর, ২০২২ ১১:৪৪ পূর্বাহ্ণ
এনআরবিসি ব্যাংকের শততম শাখা উদ্বোধন
নিজস্ব প্রতিবেদক :

এনআরবিসি ব্যাংকের ১০০তম শাখা উদ্বোধন করা হয়েছে। বুধবার (২৮ ডিসেম্বর) রাজধানীর বনশ্রীতে এ শাখা উদ্বোধন করা হয়।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ব্যাংকের চেয়ারম্যান এসএম পারভেজ তমাল। প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে শততম শাখার উদ্বোধন করেন পরিকল্পনা প্রতিমন্ত্রী ড. শামসুল আলম।

এছাড়া অনুষ্ঠানে উপস্থিত ছিলেন স্বতন্ত্র পরিচালক ও অডিট কমিটির চেয়ারম্যান এয়ার চিফ মার্শাল (অব.) আবু এশরার, ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী গোলাম আউলিয়াসহ স্থানীয় ব্যক্তি ও ঊর্ধ্বতন কর্মকর্তারা।

পরিকল্পনা প্রতিমন্ত্রী ড. শামসুল আলম বলেন, অর্থনীতির উন্নয়ন এবং কর্মসংস্থান সৃষ্টিতে এই সরকারের আমলেই ব্যাংকিং খাতের সবচেয়ে বেশি বিকাশ হয়েছে। বেশি ব্যাংক নিয়ে অনেকে সমালোচনা করলেও এর সুফল আমরা পাচ্ছি। সবখাতের উন্নয়নে বেসরকারি খাত গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে। এনআরবিসি ব্যাংকের ১০০তম শাখার মাইলফলকের এই দিনে ব্যাংকটির ধারাবাহিক সফলতা কামনা করছি।

এনআরবিসি ব্যাংকের চেয়ারম্যান এসএম পারভেজ তমাল বলেন, আমরা ব্যাংকিং সেবাবঞ্চিত প্রান্তিক জনগোষ্ঠীর জন্য কাজ করছি। এই লক্ষ্যে সারাদেশে নেটওয়ার্ক সম্প্রসারণ করছি। আজ আমরা শততম শাখার উদ্বোধন করছি। ইতোমধ্যে সহস্রাধিক সার্ভিস সেন্টার থেকে সেবা প্রদান করছি। কর্মসংস্থান বাড়ানোর ওপর জোর দিয়েছি। নতুন উদ্যোক্তা তৈরির লক্ষ্যে ইতোমধ্যে যুব উন্নয়ন অধিদপ্তরের সঙ্গে চুক্তি করেছি। যেখান থেকে যুব উন্নয়ন অধিদপ্তরের প্রশিক্ষিত যুবাদের বিনাজামানতে ঋণসহায়তা দেওয়া হচ্ছে। এনআরবিসি ব্যাংক বিআরটিএ’র ফি, রেজিস্ট্রেশন ফিসহ বিভিন্ন সরকারি সেবার সাথে যুক্ত থেকে রাজস্ব বাড়ানোর প্রক্রিয়ায় কাজ করছে।

ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক গোলাম আউলিয়া বলেন, বেশি সংখ্যক মানুষকে সেবা দিয়ে যাচ্ছে এনআরবিসি ব্যাংক। এ জন্য আমরা ক্ষুদ্রঋণ চালু করেছি। এই ক্ষুদ্রঋণের আওতায় ৪৮ হাজার মানুষকে প্রায় দুই হাজার কোটি টাকা ঋণ দিয়েছি। এ বছর আমরা ১০টি নতুন শাখা স্থাপন করেছি। প্রায় সারাদেশে মানুষের সেবায় এনআরবিসি ব্যাংক শাখা, উপশাখা ও অন্যান্য সেবাকেন্দ্র রয়েছে। বাংলাদেশ ব্যাংকের নির্দেশনা মোতাবেক আর্থিক অন্তর্ভুক্তিমূলক কর্মকাণ্ডকে প্রাধান্য দিয়ে পরিচালিত হচ্ছে এনআরবিসি ব্যাংক।

শেয়ার