Top
সর্বশেষ

ময়মনসিংহে প্রথম টিকা নিলেন সিটি মেয়র টিটু

০৭ ফেব্রুয়ারি, ২০২১ ৩:১৬ অপরাহ্ণ
ময়মনসিংহে প্রথম টিকা নিলেন সিটি মেয়র টিটু
ময়মনসিংহ প্রতিনিধি :

ময়মনসিংহে করোনা টিকা প্রদান কার্যক্রম শুরু হয়েছে। সকালে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক ভিডিও কনফারেন্সের মাধ্যমে সারাদেশে টিকা প্রদান কার্ক্রম উদ্বোধনের পর বেলা ১১টায় ময়মনসিংহ মেডিকেল কলেজের ১নং বুথে প্রথম টিকা নেন ময়মনসিংহ সিটি কর্পোরেশনের মেয়র ইকরামুল হক টিটু।

এছাড়াও একই কেন্দ্রে আরো টিকা নেন বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর ড. লুৎফুল হাসান, সিভিল সার্জন ডা. এবিএম মসিউল আলম, ময়মনসিংহ সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র ০১ আসিফ হোসেন ডন, ময়মনসিংহ মহানগর আওয়ামী লীগের সভাপতি এহতেশামুল আলম, ময়মনসিংহ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোয়াজ্জেম হোসেন বাবুল, ময়মনসিংহ সিটি কর্পোরেশনের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ এইচ কে দেবনাথ।

ময়মনসিংহ বিএমএ সভাপতি মতিউর রহমান ভূইয়া, অতিরিক্ত পুলিশ সুপার হাফিজুর রহমান, চক্ষু বিশেষজ্ঞ ডা. কে আর ইসলাম, প্রেসক্লাব সাধারণ সম্পাদক বাবুল হোসেন।

টিকা নেয়ার এক ঘন্টা পর তাদের কোনো প্রকার সমস্যা হয়নি বলে জানান তারা।

টিকা প্রদনের জন্য সিটি কর্পোরেশন এলাকায় ১৩ টি বুথ স্থাপন করা হয়েছে। এছাড়াও প্রত্যেক উপজেলায় ৩টি করে বুথ স্থাপন করা হয়েছে। সিটির আওতাধীন  সিটির মধ্যে ময়মনসিংহ মেডিকেল কলেজে ৮টি, সিএমএইচে ৪টি এবং পুলিশ হাসপাতালে ১টি বুথে করোনা ভ্যাক্সিনেশন কার্যক্রম পরিচালিত হবে। জেলায় প্রথম ধাপে ৩২ হাজার ৪শ ভায়েল টিকা প্রদান করা হয়েছে।

এই ভায়েল দিয়ে ৩লাখ ২৪ হাজার মানুষকে টিকা প্রদান করা যাবে। এ পর্যন্ত প্রায় ১২ হাজার মানুষ নিবন্ধন করেছে। প্রতিটি বুথ থেকে প্রতিদিন ১৫০জনকে টিকা গ্রহন করতে পারবে। প্রথম দিনে ময়মনসিংহ মেডিকেল কলেজে ৮টি বুথে ১শ জনকে টিকা দেয়া হবে।

শেয়ার